ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

এশিয়া কাপে ম্যাচের নিরাপত্তায় স্মার্ট টেক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ১৮ আগস্ট ২০২২  
এশিয়া কাপে ম্যাচের নিরাপত্তায় স্মার্ট টেক

শ্রীলঙ্কায় রাজনৈতিক অস্থিরতা ও আর্থিক সংকটের কারণে দেশটি থেকে এশিয়া কাপ সরে সংযুক্ত আরব আমিরাতে। কয়েক সপ্তাহ আগে এই সিদ্ধান্ত গ্রহণ করা হলেও এই টুর্নামেন্ট সফলভাবে আয়োজনের প্রস্তুতি ভালোভাবেই নিচ্ছে তারা। ম্যাচগুলোর নিরাপত্তায় স্মার্ট টেকনোলজি ব্যবহার করা হবে বলে দুবাই পুলিশ জানিয়েছে।

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হবে ছয় দেশের এই মহাদেশীয় প্রতিযোগিতা। ম্যাচগুলোর নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করেছে দুবাই ইভেন্টস সিকিউরিটি কমিটি (ইএসসি)।

দুবাই পুলিশের অপারেশন্স অ্যাফেয়ার্সের ভারপ্রাপ্ত সহকারী কমান্ডার ব্রিগেডিয়ার রশিদ খলিফা আল ফালাসি বলেছেন, ম্যাচগুলোর নিরাপত্তায় স্মার্ট টেকনোলজি ব্যবহার করবে তাদের পুলিশ।

এছাড়া ম্যাচগুলো দেখতে আসা জনসাধারণকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা ও প্রটোকল মেনে যেন চলে, সেই ব্যাপারে একটি শিক্ষামূলক উদ্যোগ চালু করা হয়েছে।

এই প্রতিযোগিতায় ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান ও বাছাই খেলে উঠে আসা একটি দল অংশ নেবে। প্রথম দিন শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ। পরের দিন ২৮ আগস্ট দুবাইয়ে হবে ভারত-পাকিস্তানের লড়াই। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট আফগানিস্তানের সঙ্গে। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়