ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

সিরিজ নিশ্চিত করলো পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ১৮ আগস্ট ২০২২  
সিরিজ নিশ্চিত করলো পাকিস্তান

নেদারল্যান্ডসকে হারিয়ে সহজেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো পাকিস্তান। দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকদের পাত্তা না দিয়ে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে বাবর আজমের দল।

টস জিতে আগে ব্যাটিং করে নেদারল্যান্ডস সবকটি উইকেট হারিয়ে ১৮৬ রান জমা করে। জবাবে পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ৩৩.৪ ওভারে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে। তাতে আইসিসি ওয়ানডে সুপার লিগে আরও ১০ পয়েন্ট নিশ্চিত হয় পাকিস্তানের।

নেদারল্যান্ডসের শুরুটা হয়েছিল একদম বাজে। দলের রান দুই অঙ্ক ছোঁয়ার আগেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যান ফেরেন সাজঘরে। পেসার নাসিম শাহ ওপেনার বিক্রমজিত সিং ও তিনে নামা ওয়েসলে বারেসিকে আউট করেন। আরেক পেসার হারিস রউফ নেন ম্যাক্স ডডের উইকেট।

তিন ব্যাটসম্যানই আউট হয়েছেন ১ রান করে। চতুর্থ উইকেটে প্রতিরোধ পায় নেদারল্যান্ডস। বাস ডে লিডে ও টম কুপার ১০৯ রানের জুটি গড়েন। এ সময়ে দুজনই তুলে নেন ফিফটি। কুপার ৫০ বলে ৫০ এবং ডি লিডে ৭৭ বলে ফিফটি স্পর্শ করেন। ২৬তম ওভারে এ জুটি ভাঙেন স্পিনার মোহাম্মদ নেওয়াজ। টম কুপার ৬৬ রানে তার হাতে ফিরতি ক্যাচ দেন।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৪.১ ওভারে ১৮৬ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ডি লিডে। ১২০ বলে ২ চার ও ৩ ছক্কায় ৮৯ রান করেন তিনি। বল হাতে হারিস রউফ পাকিস্তানের সেরা। ৭.১ ওভারে ১৬ রানে ৩ উইকেট নেন। ৩ উইকেট পেয়েছেন নেওয়াজও। তবে রান দিয়েছেন ৪৩।

লক্ষ্য তাড়ায় পাকিস্তানের দুই ওপেনারও দুই অঙ্ক ছোঁয়ার আগে সাজঘরে ফেরেন। আগের দিনের সেঞ্চুরিয়ান ফখর জামান ৩ এবং ইমাম-উল-হক ৬ রানে সাজঘরে ফেরেন। তৃতীয় উইকেটে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ৮৮ রানের জুটি গড়েন। এ সময়ে বাবর আজম ফিফটি তুলে নেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ৫৭ রানে আউট হন পাকিস্তানের অধিনায়ক। জয়ের বাকি কাজ সারেন রিজওয়ান ও আগা সামলান। রিজওয়ান ৬৯ ও সালমান ৫০ রানে অপরাজিত থাকেন।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নেওয়াজ। একই মাঠে শনিবার তৃতীয় ওয়ানডে খেলবে দুই দল।

ইয়াসিন/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়