ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

‘এমবাপ্পেকে মনে করিয়ে দিন, মেসি ২২ বছরে ৪টি ব্যালন ডি’অর জিতেছিল’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১৯ আগস্ট ২০২২   আপডেট: ১৩:১৪, ১৯ আগস্ট ২০২২
‘এমবাপ্পেকে মনে করিয়ে দিন, মেসি ২২ বছরে ৪টি ব্যালন ডি’অর জিতেছিল’

কদিন আগের ঘটনা। কিলিয়ান এমবাপ্পে এমন আচরণ করলেন, যা ক্ষুদ্ধ করেছে গোটা ফুটবল দুনিয়াকে। মঁপেইর বিপক্ষে পিএসজির খেলায় সতীর্থ লিওনেল মেসিকে কাঁধ দিয়ে ধাক্কা দেন ফরাসি ফরোয়ার্ড। এ ব্যাপারে এবার অসন্তোষ প্রকাশ করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ওয়েন রুনি।

৫-২ গোলে পিএসজির জয়ের ম্যাচে দলের দ্বিতীয় পেনাল্টি নেওয়ার আগ মুহূর্তে এমন অস্বাভাবিক দৃশ্য ধরা পড়ে গণমাধ্যমের ক্যামেরায়। প্রথম পেনাল্টি এমবাপ্পে জালে জড়াতে ব্যর্থ হওয়ার ২০ মিনিট পর আবারও পেনাল্টি পায় পিএসজি। কিন্তু ফরাসি ফরোয়ার্ড ওই পেনাল্টিও তাকে নিতে দিতে নেইমারকে অনুরোধ করেন। ব্রাজিলিয়ান তারকা তাতে সাড়া দেননি।

এই বিতর্কিত পেনাল্টির জন্য নেইমারকে অনুরোধ করতে যাওয়ার সময় মেসিকে কাঁধ দিয়ে ধাক্কা দেন এমবাপ্পে। বিশ্ব জয়ী ফরোয়ার্ডের এমন আচরণে সাতবারের ব্যালন ডি’অর জয়ী বিস্ময় লুকাতে পারেননি। অসন্তুষ্টির ছাপ স্পষ্ট ছিল চোখেমুখে। পরে এই মুহূর্তের ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়, যা আলোচনার ঝড় তোলে।

ওই ঘটনার প্রতিক্রিয়ায় ফরাসি স্ট্রাইকারকে ধুয়ে দিলেন রুনি। তার বয়সের কথাও মনে করিয়ে দিলেন, যে বয়সে চারটি ব্যালন ডি’অর ট্রফি হাতে নিয়েছিলেন মেসি। ইংল্যান্ডের সাবেক ফরোয়ার্ড বলেছেন, ‘একজন ২২-২৩ বছর বয়সী খেলোয়াড় মেসিকে কাঁধ দিয়ে ধাক্কা দিচ্ছে... আমি আমার জীবনে কখনও এত অহংকার দেখিনি। কেউ এমবাপ্পেকে মনে করিয়ে দিন যে ২২ বছর বয়সে মেসি চারটি ব্যালন ডি’অর জিতেছিল।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়