ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

মেসির অ্যাসিস্টে পিএসজিকে জেতালেন নেইমার-এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১০:৫৭, ১ সেপ্টেম্বর ২০২২
মেসির অ্যাসিস্টে পিএসজিকে জেতালেন নেইমার-এমবাপ্পে

নেইমার ও কিলিয়ান এমবাপ্পের গোলে প্যারিস সেন্ট জার্মেই ৩-০ গোলে তুলোসকে হারিয়ে লিগ ওয়ানের শীর্ষস্থান ধরে রাখলো। দুটি গোলেই অ্যাসিস্ট ছিল লিওনেল মেসির।

দুই অর্ধে দুটি গোল করেন নেইমার ও এমবাপ্পে। এই জয়ে ফরাসি চ্যাম্পিয়নরা ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এক নম্বরে। গোল ব্যবধানে পিছিয়ে থেকে পরের দুটি জায়গায় মার্শেই ও লেন্স।

তুলোসের মাঠে ২৫তম মিনিটে মেসি গোল করেই ফেলেছিলেন। বক্সের মধ্যে নেইমারের পাস পেয়ে নিচু শট খেলেন তিনি, কিন্তু স্বাগতিক গোলকিপার মাক্সিম ডুপে তাকে হতাশ করেন।

আরও দুইবার মেসি ও এমবাপ্পেকে প্রত্যাখ্যাত করেন ডুপে। কিন্তু বিরতির আগে গোলপোস্ট অক্ষত রাখতে পারেননি। ৩৭তম মিনিটে মেসির থ্রু বলে বল পেয়ে পিএসজিকে এগিয়ে দেন নেইমার।

এই মৌসুমে এটি ছিল তার সপ্তম গোল, পিএসজির জার্সিতে ১০৯তম। তাতে করে ক্লাবের শীর্ষ গোলদাতার তালিকায় পেদ্রো মিগুয়েল পাউলেতার সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে তিনি।

বিরতির পর পঞ্চম মিনিটে এমবাপ্পে ব্যবধান দ্বিগুণ করেন। মেসির কাট ব্যাট থেকে পঞ্চম লিগ গোল করেন ফরাসি ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হুয়ান বার্নাটের গোল স্বাগতিকদের ফেরার আশায় জল ঢেলে দেয়।

আগের ম্যাচে মোনাকোর সঙ্গে হতাশাজনক ড্রয়ের পর জয়ে ফিরলো পিএসজি, নিশ্চিতভাবে আগামী সপ্তাহের চ্যাম্পিয়নস লিগে আত্মবিশ্বাস ফিরে পেলো তারা। ইউরোপ সেরার প্রতিযোগিতায় ৬ সেপ্টেম্বর গ্রুপের প্রথম ম্যাচ তারা খেলবে জুভেন্টাসের বিপক্ষে। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়