গৌরবময় বিজয়ের মাস

ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

রোনালদোকে বেঞ্চে রেখে উড়ছে ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৯:৫৫, ২ সেপ্টেম্বর ২০২২
রোনালদোকে বেঞ্চে রেখে উড়ছে ম্যানইউ

লিভারপুল ও সাউদাম্পটনের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন বেঞ্চে। দুটি ম্যাচেই দারুণ জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড। ট্রান্সফার উইন্ডোর শেষ দিন লিস্টার সিটির বিপক্ষেও প্রথম একাদশে তাকে রাখেননি এরিক টেন হ্যাগ। এই তিন ম্যাচেই ছিলেন না নিয়মিত অধিনায়ক হ্যারি মাগুইরেও। দুজনকে ছাড়া যেন উড়ছে ম্যানইউ।

বৃহস্পতিবার কিং পাওয়ার স্টেডিয়ামে লিস্টারকে ১-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় পেলো ম্যানইউ। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে তারা।

লিস্টারের মাঠে কাউন্টার অ্যাটাক থেকে প্রথমার্ধে গোল পায় ইউনাইটেড। ২৩ মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের বাড়ানো বলে জ্যাডন সানচো স্বাগতিক গোলকিপার ড্যানি ওয়ার্ডকে বোকা বানিয়ে খালি জালে বল জড়ান।

জেমস ম্যাডিনসন লিস্টারকে সমতায় ফেরানোর খুব কাছে ছিলেন। তার দুর্দান্ত ফ্রি কিক সেভ করে দলকে বাঁচান ইউনাইটেডের ডেভিড ডে গিয়া। এরপর স্বাগতিকরা গোলের সুযোগ তৈরি করতে ভুগেছে।

প্রথম গোলে ইউনাইটেড উজ্জীবিত ছিল। প্রথমার্ধের বাকি সময় তারা দ্বিতীয় গোলের দেখা না পেলেও ম্যাচ নিয়ন্ত্রণে রেখেছিল।

ম্যাচ আধঘণ্টা না পার হতে টেন হ্যাগ এই মৌসুমে যুক্ত হওয়া কাসেমিরোকে নামান অ্যান্থনি এলাঙ্গাকে উঠিয়ে। কিছুক্ষণ পর সানচোর বদলি নামান রোনালদোকে। পর্তুগিজ উইঙ্গার ৮২তম মিনিটে র‌্যাশফোর্ডকে গোলের সুযোগ তৈরি করে দেন এবং কয়েক মিনিট পর দারুণ ওভারহেড কিকে ভয় ধরান গোলকিপার ওয়ার্ডের বুকে।

শেষ দিকে লিস্টার সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি। ফুলব্যাক জেমস জাস্টিনের শট উঁচু দিয়ে চলে যায়। তাতে ইউনাইটেডের টানা দ্বিতীয় অ্যাওয়ে জয় সুনিশ্চিত হয়।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়