ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

পাঞ্জাব কিংসের প্রধান কোচ ট্রেভর বেইলিস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ৪ সেপ্টেম্বর ২০২২  
পাঞ্জাব কিংসের প্রধান কোচ ট্রেভর বেইলিস

ট্রেভর বেইলিস

গত তিন মৌসুম ধরে আইপিএলের প্লে অফে জায়গা পেতে ব্যর্থ হয়েছিল পাঞ্জাব কিংস। টানা ব্যর্থতার কারণে প্রধান কোচ অনিল কুম্বলের সঙ্গে চুক্তি নবায়ন করেনি দলটি। আগামী মৌসুমের জন্য তারা নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ দিলো ট্রেভর বেইলিসকে।

কোচিংয়ে বেইলিসের সাফল্যের পাল্লা বেশ ভারী, আন্তর্জাতিক ও ক্লাব দুটোতেই। প্রধান কোচ হিসেবে ২০১৯ সালে ইংল্যান্ডকে ওয়ানডে বিশ্বকাপ জেতান তিনি। ২০১২ ও ২০১৪ সালের আইপিএল জয়ের সময় কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচও ছিলেন। 
সবশেষ ২০২০ ও ২০২১ মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। বেইলিস বর্তমানে ইংল্যান্ডে অনুষ্ঠিত পুরুষদের হান্ড্রেডে লন্ডন স্পিরিটের কোচ।

আইপিএলের শুরু থেকে খেললেও পাঞ্জাব (আগের নাম কিংস ইলেভেন পাঞ্জাব) মাত্র দুইবার প্লে অফে খেলেছে। এর মধ্যে ২০০৮ সালে উদ্বোধনী আসরে সেমিফাইনাল এবং ২০১৪ সালে কলকাতার কাছে হেরে হয় রানার্সআপ। গত চার মৌসুমের প্রতিটিতে ষষ্ঠ স্থানে থেকে শেষ করে পাঞ্জাব।

২০২০ সালে পাঞ্জাবে যোগ দেন কুম্বলে। ওই সময় পাঁচ মৌসুমে পঞ্চম কোচ হিসেবে এই দলে নিযুক্ত হন তিনি। ওইবারের আইপিএলে একমাত্র ভারতীয় কোচ ছিলেন এই সাবেক স্পিনার। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টরের দায়িত্ব পালন করা কুম্বলের অধীনে তিন আসরে পাঞ্জাব ১৮টি জয় ও ২৩টি হার দেখে। ২০২০ সালের পর থেকে আইপিএলে যে কোনও দলের জন্য এটি জয়-হারের দ্বিতীয় বাজে অনুপাত, হায়দরাবাদের পর।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়