ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

লামিচানেকে নিষিদ্ধ করলো নেপাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ৯ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৯:২৫, ৯ সেপ্টেম্বর ২০২২
লামিচানেকে নিষিদ্ধ করলো নেপাল

এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর অধিনায়ক সন্দীপ লামিচানেকে নিষিদ্ধ করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)। 

কাঠমান্ডু পুলিশ স্টেশনে বুধবার লামিচানের বিরুদ্ধে অভিযোগ দায়েরের পর বিষয়টি জানাজানি হয়। তিনি বর্তমানে জ্যামাইকা তাল্লাওয়াসের হয়ে সিপিএল খেলতে ওয়েস্ট ইন্ডিজে। বিষয়টি জানার পর এই স্পিনারকে অব্যাহতি দিয়েছে দলটি। দলটির তিন ম্যাচের একটিও খেলেননি তিনি।

সিএএন-এর ভারপ্রাপ্ত সেক্রেটারি প্রশান্ত বিক্রম মাল্লা বলেছেন, পূর্ণ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত লামিচানে নিষিদ্ধ থাকবেন। বোর্ডের সঙ্গে বৈঠকের পর তাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়। বিবৃতিতে আরও বলা হয়েছে, কাঠমান্ডুলতে পুলিশের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে এই ক্রিকেটারকে। 

তার বিরুদ্ধে এক সংখ্যালঘু নাবালিকা ধর্ষণের অভিযোগ এনেছে। ১৭ বছর বয়সী ওই ভুক্তভোগী তারকা ক্রিকেটারের বিরুদ্ধে কাঠমান্ডু পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেন। কাঠমান্ডু জেলা পুরিশ রেঞ্জের প্রধান ভরত বাহাদুর বোহরা জানান, বুধবার গৌশালার পুলিশ সার্কেলে ওই অভিযোগ দায়ের করা হয়। লামিচানের বিরুদ্ধে দুইবার ধর্ষণের অভিযোগ করেছেন ওই ভুক্তভোগী।

২০১৬ সালে নেপালের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক হন লামিচানে। দুই বছর পর নেপালের জাতীয় দলে সুযোগ পান। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার বছরেই আইপিএলে দিল্লি ক্যাপিটালস কেনে তাকে। নেপালের একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলেছেন। ২০২০ সালে তাকে ছেড়ে দেয় দিল্লি। তার পরে আর আইপিএলে খেলার সুযোগ পাননি লামিচানে।

২০২১ সালে নেপালের জাতীয় দলের অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্লকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বাদ দেওয়া হয়, তার উত্তরসূরি করা হয় লামিচানেকে।

আইপিএল ছাড়াও বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলেছেন লামিচানে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রাইডেন্টস, জ্যামাইকা তাল্লাওয়াস ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস, বিগ ব্যাশে হোবার্ট হারিকেনস ও মেলবোর্ন স্টার্স, বাংলাদেশ প্রিমিয়ার লিগে সিলেট সিক্সার্স, পাকিস্তান ক্রিকেট লিগে লাহোরর কালান্দর্সের হয়ে খেলেছেন এই স্পিনার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়