ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হারে ইউরোপা লিগে রোনালদোর অভিষেক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৯ সেপ্টেম্বর ২০২২  
হারে ইউরোপা লিগে রোনালদোর অভিষেক

জীবনে প্রথমবার ইউরোপা লিগে খেলতে হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। কিন্তু চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতার শুরুটা ভালো হলো না। ‘ই’ গ্রুপের ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদ।

গত ১৩ আগস্ট ব্রেন্টফোর্ডের কাছে ইউনাইটেডের ৪-০ গোলে হারের পর প্রথমবার রোনালদোকে শুরুর একাদশে রাখেন এরিক টেন হ্যাগ। ডিয়াগো ডালটের ক্রসে ৩৬তম মিনিটে দারুণ হেডে জাল কাঁপান পর্তুগিজ তারকা। কিন্তু পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর গোল বাতিল হয় অফসাইডের কারণে।

দুই দলই গোলের সর্বোচ্চ চেষ্টা করলেও প্রথমার্ধ ছিল গোলশূন্য। বিরতির পর ক্রিস্টিয়ানো এরিকসেনের জায়গায় ব্রুনো ফার্নান্দেস ও ডালটের বদলে লিসান্দ্রো মার্টিনেজকে নামান টেন হ্যাগ। তাতেও স্কোর পাল্টায়নি।

বরং বিতর্কিত পেনাল্টি থেকে গোল পায় সোসিয়েদাদ। ডেভিড সিলভার শট বক্সের মধ্যে মার্তিনেজের পায়ে লেগে হাতে আঘাত করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ভিএআরেও পেনাল্টির রায় আসে এবং ব্রেইস মেন্দেজ অতিথিদের হয়ে ১-০ করেন।

টেন হ্যাগ সমতা ফেরানোর লক্ষ্যে জ্যাডন সানচোকে আনেন। আর্সেনালের বিপক্ষে রোববার ৩-১ গোলে জয়ের গোলদাতাও ভাগ্য পাল্টাতে পারেননি।

এই হারে পয়েন্ট টেবিলে তিনে ম্যানইউ। গ্রুপের অন্য ম্যাচে ওমোনিয়াকে হারিয়ে দ্বিতীয় স্থানে শেরিফ টিরাস্পোল।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়