ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪৪৪

হেলসের দুর্দান্ত প্রত্যাবর্তনে পাকিস্তানকে হারালো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ২১ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৮:৫২, ২১ সেপ্টেম্বর ২০২২
হেলসের দুর্দান্ত প্রত্যাবর্তনে পাকিস্তানকে হারালো ইংল্যান্ড

হাফ সেঞ্চুরি করেন হেলস

তিন বছরেরও বেশি সময় পর ইংল্যান্ডের জার্সি প্রথমবার পরেই দুর্দান্ত অ্যালেক্স হেলস। তার চমৎকার হাফ সেঞ্চুরিতে পাকিস্তানে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৬ উইকেটে জিতে শুরু করেছে ইংল্যান্ড।

করাচি ফ্লাডলাইটের নিচে সহজ লক্ষ্য তাড়া করতে খুব একটা সমস্যা হয়নি ইংল্যান্ডের। জয় থেকে ১৭ রান দূরে থাকতে হেলস ৪০ বলে ৫৩ রান করে থামেন। তবে হ্যারি ব্রুকের অপরাজিত ৪২ রানে চার বল হাতে রেখে জিতে যায় সফরকারীরা।

টস জিতে পাকিস্তান আগে ব্যাট করতে নামে। মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের দৃঢ় ওপেনিং জুটিতে ভালো শুরু করেছিল তারা। কিন্তু মিডল ও লোয়ার অর্ডারের ব্যর্থতা আবারও ভোগায়। এশিয়া কাপের দারুণ ফর্ম ধরে রেখে রিজওয়ান ৪৬ বলে ৬৮ রান করেন। বাবর তার সঙ্গে ৮৫ রানের জুটি গড়ে বিদায় নেন ৩১ রান করে।

মিডল অর্ডারে কেবল ইফতিখার আহমেদ ১৭ বলে ২৮ রানের ইনিংস খেলেন। এরপর হায়দার আলী (১১) ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাননি। লুক উড সর্বোচ্চ তিন উইকেট নিয়ে পাকিস্তানকে ৭ উইকেটে ১৫৮ রানে আটকাতে অবদান রাখেন। ২৪ রান দিয়ে এই উইকেটগুলো নিয়ে ম্যাচসেরা তিনি। এছাড়া আদিল রশিদ পান দুটি উইকেট।

তৃতীয় ওভারে ১৯ রানে ইংল্যান্ডের প্রথম উইকেট পায় পাকিস্তান। ফিল সল্টের (১০) বিদায়ের পর ডেভিড মালান (২০) ও বেন ডাকেট (২১) সুবিধা করতে পারেননি। তবে ব্রুক আসার পর আর কোনও বাধার মুখে পড়েনি সফরকারীরা। দল জয়ের বন্দরে পৌঁছানোর সময় তার সঙ্গে ক্রিজে ছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক মঈন আলী (৭*)।

১৯.২ ওভারে ৪ উইকেটে ইংল্যান্ড ১৬০ রান করে।

উসমান কাদির পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়