ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪৪৪

যুক্তরাষ্ট্রকে হারিয়ে তিনে তিন বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ২১ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২২:০৮, ২১ সেপ্টেম্বর ২০২২
যুক্তরাষ্ট্রকে হারিয়ে তিনে তিন বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের শেষ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৫৫ রানের ব্যবধানে। এই জয়ে গ্রুপপর্বের তিন ম্যাচের তিনটিই জিতে সেমিফাইনালে উঠলো টাইগ্রেসরা।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ আগে ব্যাট করে মুর্শিদা খাতুন ও নিগার সুলতানার হাফসেঞ্চুরি ভর করে ১ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে। জবাবে সিন্ধু শ্রীহর্ষর অপরাজিত ৭৪ রানের ইনিংসে ভর করে ৩ উইকেট হারিয়ে ১০৩ রানের বেশি করতে পারেনি। তাতে ৫৫ রানে জয় পায় বাংলাদেশের মেয়েরা।

টস জিতে ব্যাট করতে নেমে ২০ রানেই প্রথম উইকেটপ হারায় বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের স্নিগ্ধা পলের বলে বোল্ড হয়ে যান শামীমা সুলতানা। ২ চারে ১৭ বলে ১০ রান করেন তিনি।

এরপর জুটি বাঁধেন মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ১৩৮ রান তোলেন। তার মধ্যে মুর্শিদা ৬৪ বলে ৯ চারে অপরাজিত ৭৭ রান করেন। আর নিগার সুলতানা ৪০ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫৬ রানে অপরাজিত থাকেন।

১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ রানেই উইকেট হারায় যুক্তরাষ্ট্র। সালমা খাতুনের বলে শূন্যরানে বোল্ড হয়ে যান স্নিগ্ধা পল। ১২ রানের মাথায় আরও দুটি উইকেট হারায় তারা। প্রথমে দিশা ধিংঘ্রা রান আউট হন ১ রানে। এরপর নাদিহা আক্তারের বলে শূন্যরানে বোল্ড হয়ে যান আনিকা কল্যাণ।

সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক সিন্ধু ও লিসা রামজিত। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে ৯১ রান তোলেন। কিন্তু দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেননি তারা দুজন।

সিন্ধু ৭১ বলে ৮ চারে ৭৪ রানে অপরাজিত থাকেন। আর লিসা ৪১ বলে ১ চারে ২৬ রানে অপরাজিত থাকেন।

ম্যাচসেরা হন বাংলাদেশের মুর্শিদা খাতুন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়