ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

বেরিংটনের নেতৃত্বে স্কটল্যান্ডের বিশ্বকাপ দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ২২ সেপ্টেম্বর ২০২২  
বেরিংটনের নেতৃত্বে স্কটল্যান্ডের বিশ্বকাপ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য স্কটল্যান্ড দলে প্রথমবার ডাক পেলেন অলরাউন্ডার ব্র্যান্ডন ম্যাকমুলেন। জুলাইয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে সাদা বলের সিরিজে অনুপস্থিত দুই পেস বোলার ব্র্যাড হুইল ও জশ ডেভিকে ফেরানো হয়েছে দলে। বৃহস্পতিবার রিচি বেরিংটনের নেতৃত্বে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে স্কটল্যান্ড।

হোম সিরিজে খেলা পেস বোলার আলী ইভান্স, গাভিন মেইন ও আদ্রিয়ান নেইল এবং ব্যাটসম্যান ক্রিস ম্যাকব্রিজ ও অলিভার হেয়ার্স বাদ পড়েছেন।

ক্রিকেট স্কটল্যান্ড বিবৃতিতে জানায়, রিজিওনাল সিরিজ ও ‘এ’ দলে হয়ে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করে ডাক পেয়েছেন ম্যাকমুলেন। চ্যাম্পিয়নস হ্যাম্পশায়ারের হয়ে এই মৌসুমের ভাইটালিটি ব্লাস্টের হয়ে ১৩ ম্যাচে ২২ উইকেট নিয়ে পঞ্চম শীর্ষ বোলার তিনি।

স্কোয়াডে অভিজ্ঞ ব্যাটসম্যানরা হলেন বেরিংটন, জর্জ মুনসি, ম্যাট ক্রস ও ক্যালাম ম্যাকলিওড। বোলিং লাইন আপে অভিজ্ঞ হিসেবে আছেন মার্ক ওয়াট, সাফিয়ান শরীফ ও হামজা তাহির। ক্রস এই দলের সহঅধিনায়ক।

আগামী ১৭ অক্টোবর হোবার্টে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে স্কটল্যান্ড। ‘বি’ গ্রুপে তাদের সঙ্গে রয়েছে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে। গ্রুপটির শীর্ষ দুটি দল পাবে সুপার টুয়েলভের টিকিট।

স্কটল্যান্ড স্কোয়াড: রিচার্ড বেরিংটন (অধিনায়ক), জর্জ মুনসি, মাইকেল লিস্ক, ব্র্যাড হুইল, ক্রিস সোল, ক্রিস গ্রিভস, সাফিয়ান শরীফ, জশ ডেভি, ম্যাথু ক্রস (উইকেটকিপার), ক্যালাম ম্যাকলিয়ড, হামজা তাহির, মার্ক ওয়াট, ব্র্যান্ডন ম্যাকমুলেন, মাইকেল জোন্স, ক্রেইগ ওয়ালেস।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়