ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৮ সফর ১৪৪৪

শেষ হলো ওয়ালটন কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ২২ সেপ্টেম্বর ২০২২  
শেষ হলো ওয়ালটন কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ

‘ওয়ালটন কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ-২০২২’ আজ বৃহস্পতিবার চ‍ূড়ান্ত রাউন্ড, সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

বিকেলে এনএসসি টাওয়ারের শহীদ শেখ কামাল অডিটোরিয়ামে প্রতিযোগিতার প্রত্যেক ক্যাটাগোরির ছয়জনকে পুরস্কৃত করা হয়। তার মধ্যে প্রতি ক্যাটাগোরির প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারকারীদের যথাক্রম ২০ হাজার, ১০ হাজার ও ৫ হাজার প্রাইজমানি এবং ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দেওয়া হয়। সব মিলিয়ে বিভিন্ন ক্যাটাগোরিতে মোট ২ লাখ ৮০ হাজার টাকার প্রাইজমানি পান বিজয়ীরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) মীর মো. মোতাহার হাসান ও মিরর ম্যাগাজিনের ভাইস প্রেসিডেন্ট মালা খন্দকার। এ সময় বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ মো. নজরুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উইমেন্স ইভেন্টের চূড়ান্তপর্বে স্বর্ণ জিতেন জিম জোনের আফিয়া জান্নাতুল আনিকা। রৌপ্য জিতেন ফিটনেস প্লানেট জিমের আশা পারভীন। আর ব্রোঞ্চ জিতেন ফিটনেস টুডের জুলিয়েট বাড়ৈ।

এদিকে মেনস ফিজিক ইভেন্টের ১৬৬ সেন্টিমিটার ক্যাটাগোরিতে স্বর্ণ জিতেন চেরিড্রপসের আনোয়ার মোল্লা। রৌপ্য জিতেন আয়রন ওয়ারিয়রস জিমের মো. ডশহাব আর ব্রোঞ্জ জিতেন ইয়ুথ ফিটনেস জোনের তন্ময় সাহা।

১৭০ সেন্টিমিটার ক্যাটাগোরিতে স্বর্ণ জিতেন জিম জোনের রিমন দেওয়ান, রৌপ্য জিতেন ফিটনেস কিংডম বিডি’র মুশফিকুর রহমান আর ব্রোঞ্জ জিতেন ইয়োর ফিটনেস জিমের মো. অন্তর।

আর ১৭০+ সেন্টিমিটার ক্যাটাগোরিতে স্বর্ণ জিতেন ইয়ুথ ফিটনেস জোনের হাসিবুল হাসান শান্ত। রৌপ্য জিতেন আয়রন ওয়ারিয়রস জিমের বাপ্পী। আর ব্রোঞ্জ জিতেন জিম জোনের আব্দুল্লাহ আল আয়ন।

সিনিয়র মেনস বডিবিল্ডিং ক্যাটাগোরির ৬০ কেজি ওজন শ্রেণিতে ফিটনেস কেয়ার জিমের মো. সোহেল স্বর্ণ, সেন্ডু জিমের রিফাতুল ইসলাম রৌপ্য ও এসডি ফিটনেসের মো. ফজলে রাব্বী ব্রোঞ্জ জিতেন।

৭০ কেজি ওজন শ্রেণিতে ইয়ুথ ফিটনেস জোনের মো. খায়রুল আনাম স্বর্ণ, সুপার ফিট জিমের মো. জোবায়ের হোসেন রৌপ্য ও ফিটনেস প্লানেট জিমের কাজী রাকিবুর রহমান ব্রোঞ্জ জিতেন। ৮০ কেজি ওজন শ্রেণিতে ঢাকা জিমের রনজিত চন্দ্র সরকার স্বর্ণ, ইয়ুথ ফিটনেসের অন্তু হোসেন ঢালী রৌপ্য ও জিম জোনের শেখ মো. রনি ব্রোঞ্জ জিতেন।

৮০+ কেজি ওজন শ্রেণিতে ফিটনেস ওয়ান জিমের রাকিবুল ইসলাম স্বর্ণ, ঢাকা জিমের মো. রেজুয়ান ইসলাম রাহিম রৌপ্য ও সুপার ফিট জিমের তানজীর রুবাইয়্যেৎ ব্রোঞ্জ জিতেন।

এবারের প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগোরিতে ১০৭টি ক্লাব ও সংস্থার মোট ৪০৫ জন বডিবিল্ডারের অংশ নেন। মেনস ফিজিক, সিনিয়র মেনস বডিবিল্ডিং ও উইমেন্স ক্যাটাগোরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়