ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪৪৪

বিশ্বকাপে চোখ রেখে দুবাই যাত্রা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ২২ সেপ্টেম্বর ২০২২  
বিশ্বকাপে চোখ রেখে দুবাই যাত্রা

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশের হাতে আছে পাক্কা ৩২ দিন। ২৪ অক্টোবর হোবার্টে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাছাই পর্ব থেকে উঠে আসা দলের বিপক্ষে। পর্যাপ্ত সময় থাকলেও সাকিবদের বিশ্বকাপ মিশন শুরু হয়ে গেলো বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) থেকে। 

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলতে আজ দুবাই উড়াল দিয়েছে বাংলাদেশ দল। সাকিব আল হাসান সিপিএল খেলতে ব্যস্ত। এই সিরিজে কাজী নুরুল হাসান সোহানকে করা হয়েছে অধিনায়ক। তার নেতৃত্বেই শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতির মিশন। ২৫ ও ২৭ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুটি ম্যাচ খেলবে তারা। 

ভারতীয় ক্রিকেট দল নিজেদের প্রস্তুতি নিচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। পাকিস্তান খেলছে ইংল্যান্ডের বিপক্ষে। সংযুক্ত আরব আমিরাত বলতে গেলে বাংলাদেশের জন্য সহজ প্রতিপক্ষ। এমন দলের বিপক্ষে খেলে আসল প্রস্তুতি হবে কি না তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। তবে সোহান বিমানে ওঠার আগে জানিয়ে গেলেন, প্রতিটি ম্যাচই সমান গুরুত্বের, ‘বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গর্বের। আমার কাছে মনে হয় বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হবে। যদি আমরা জিতে আসতে পারি, তবে সেই আত্মবিশ্বাস আমাদের নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে কাজে দেবে।’ 

দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ সহজ হলেও অক্টোবরে নিউ জিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে। ২৮ সেপ্টেম্বর দেশে ফিরে বাংলাদেশ নিউ জিল্যান্ড উড়াল দেবে দুই দিন পর। 

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই দলের বিপক্ষে ডাবল লেগ পদ্ধতিতে দুটি করে ম্যাচ খেলবে। ফাইনালে উঠতে পারলে ম্যাচ বাড়বে আরও একটি। এর সঙ্গে আইসিসি থেকে নির্ধারণ করে দেওয়া আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ তো আছেই। ফলে বিশ্বকাপে যাওয়ার আগে বাংলাদেশ ভালো প্রস্তুতির সুযোগ পাচ্ছে বলা যায়।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়