ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বড় জয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০৫, ২৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০১:০৪, ২৪ সেপ্টেম্বর ২০২২
বড় জয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

বাবর-রিজওয়ানের ব্যাটে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ ১০ উইকেটে জিতে সিরিজে সমতা ফিরিয়েছিল পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে শুক্রবার রাতে তৃতীয় টি-টোন্টিতে ব্যর্থ হন বাবর-রিজওয়ান। তাতে ব্যর্থ হয় পাকিস্তানও। ৬৩ রানের জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা।

করাচি জাতীয় স্টেডিয়ামে ইংল্যান্ড আগে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ২২১ রান তোলে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। পাকিস্তানের হয়ে লড়াই করেন শান মাসুদ। তিনি ৪০ বল খেলে ৩ চার ও ৪ ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন। ১ চার ও ২ ছক্কায় ২৯ রান করেন খুশদীল শাহ। ১৯টি রান আসে মোহাম্মদ নাওয়াজের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটায় রান করতে পারেননি।

বল হাতে ইংল্যান্ডের মার্ক উড ২৪টি রান দিয়ে ৩টি উইকেট নেন। আদিল রশিদ ৩২ রান দিয়ে নেন ২টি উইকেট।

এর আগে ইংল্যান্ড টস হেরে ব্যাট করতে নেমে ১৮ রানে ফিল সল্ট (৮), ৬১ রানে দাওয়িদ মালান (১৪) ও ৮২ রানে উইল জ্যাকের (৪০) উইকেট হারায়।

সেখান থেকে বেন ডাকেট ও হ্যারি ব্রুক জুটি বাঁধেন, অপরাজিত থাকেন শেষ বল পর্যন্ত। তাদের ৬৯ বলে করা ১৩৯* রানের ইনিংসে ভর করে ২২১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ব্রুক ৩৫ বলে ৮টি চার ও ৫ ছক্কায় ৮১ রানে ও ডাকেট ৪২ বলে ৮টি চার ও ১ ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন।

বল হতে ২টি উইকেট নেন উসমান কাদির। আর ম্যাচসেরা হন হ্যারি ব্রুক।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়