ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

ফাইনালে ব্যাটিংটা ভালো হলো না বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ২৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০১:১৮, ২৬ সেপ্টেম্বর ২০২২
ফাইনালে ব্যাটিংটা ভালো হলো না বাংলাদেশের

ফাইল ছবি

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংটা ভালো হলো না বাংলাদেশের। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আজ রোববার (২৫ সেপ্টেম্বর) টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করেছে টাইগ্রেসরা। জিততে আয়ারল্যান্ডকে করতে হবে ১২১ রান।

ব্যাট করতে নেমে ২৩ রানে প্রথম ও ৪৭ রানে দ্বিতীয় উইকেট হারায় লাল-সবুজের জার্সিধারীরা। এরপর দলের হাল ধরেন ফারাজানা হক ও রুমানা আহমেদ। তৃতীয় উইকেটে তারা দুজন ৪৯ রান তোলেন। ১৬তম ওভারের শেষ বলে দলীয় ৯৬ রানের মাথায় রুমানা ২০ বলে ২ চারে ২১ রান করে আউট হন।

পরের ওভারে দলীয় ১০১ রানে মাথায় ফেরেন ফারজানা। তিনি ৫৫ বল খেলে ৭ চারে করেন সর্বোচ্চ ৬১ রান। এরপর দ্রুত আরও ৪ উইকেট হারায় বাংলাদেশ। ৯৬ থেকে ১২০ রানে যেতে উইকেট হারায় ৬টি। রান আসে ২৪টি। ফারাজানা ও রুমানা ছাড়া  বাকিদের রান ছিল ৬,৬,৬,৯,৪,০,৩। বাংলাদেশের পুরো ইনিংসে কোনো ছক্কার মার ছিল না। সব মিলিয়ে বাউন্ডারি হয় ১০টি।

বল হাতে আয়ারল্যান্ডের লরা ডিলানি ৪ ওভারে ২৭ রান দিয়ে ৩টি উইকেট নেন। কারা মুরারি ২১ রান দিয়ে ২টি ও আরলিনি কেলি ৪ ওভারে ১ মেডেনসহ ১৭ রান দিয়ে নেন ২ উইকেট।

এর আগে সেমিফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের টিকিট নিশ্চিত করে বাংলাদেশ। আজ জিতলে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে যাবে সালমা-রুমানারা।

এর আগে ২০১৮ ও ২০১৯ সালে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশের মেয়েরা। এছাড়া ২০১৪ সালে স্বাগতিক হিসেবে ও ২০১৫ সালে বাছাইপর্বে রানার্স-আপ হয়ে খেলেছিল বিশ্বকাপে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়