ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

চাপের মুহূর্তে আমাদের জেতাটা প্রয়োজন ছিল: মিরাজ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ২৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৮:৫০, ২৬ সেপ্টেম্বর ২০২২
চাপের মুহূর্তে আমাদের জেতাটা প্রয়োজন ছিল: মিরাজ 

আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের জয় আসে শেষ ওভারে গিয়ে। চিরাগ সুরিদের ঝড়ো ব্যাটিংয়ে উঁকি দিয়েছিল হারের শঙ্কা। ডেথ ওভারে মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামদের দারুণ বোলিংয়ে ৭ রানে জিতে মাঠ ছাড়ে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে খুব কাছে গিয়ে হার বাংলাদেশ বহু ম্যাচেই দেখেছে। চাপের মুহূর্তে ভেঙে পড়তো দল। কদিন আগে এশিয়া কাপেও হয়েছে এমন দূরবাস্থা। তাইতো জয়ের পর স্বস্তি প্রকাশ করলেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

মিরাজ মনে করেন চাপের মুহূর্তে জয়টা প্রয়োজন ছিল দলের, ‘আমাদের যে জিনিসটা দরকার ছিল যে কীভাবে একটা ম্যাচ জিততে হবে এরকম চাপের মুহূর্তে। কারণ, এর আগে আমরা এমন ম্যাচ অনেক হেরেছি। সুতরাং এ জিনিসটা আমাদের দরকার ছিল। এই জিনিসগুলো, ছোট জিনিস এসব নিয়েও কথা বলা হয়েছে।’

‘আমাদের একটা জয় খুব দরকার ছিল। কারণ, গত কয়েকটা সিরিজে, এশিয়া কাপে আমরা কাছে গিয়ে হেরেছি, জিততে জিততে হেরে গেছি। কালকের পরিস্থিতি ওরকমই ছিল। কিন্তু আমাদের বোলাররা খুব ভালো কামব্যাক করেছে। এটা সবার ভেতরে বিশ্বকাপের জন্য আলাদা আত্মবিশ্বাস জোগাবে’ —আরও যোগ করেন মিরাজ।

বাংলাদেশ আগে ব্যাটিং করে ৫ উইকেটে ১৫৮ রান করে। রান তাড়ায় নেমে আরব আমিরাত ১৫১ রানে অলআউট হয়। শেষ ওভারে শরিফুল ইসলাম পরপর দুই উইকেট নিয়ে জয় নিশ্চিত করেন। এই পেসার নেন তিন উইকেট। বোলিংয়ে সেরা পারফর্মার মিরাজ। ১৭ রানে তিন উইকেট নেন তিনি।

বাংলাদেশ জয় পেলেও ব্যাটিং-ফিল্ডিং ভালো হয়নি। ৪৭ রানে পড়েছে প্রথম ৪ উইকেট। গুরুত্বপূর্ণ সময়ে হাত ফঁসকে পড়েছে ক্যাচ। অভিজ্ঞ কোনো দল হলে ঠিকই ম্যাচ বের করে নিতো।

ভুল শুধরে দ্বিতীয় ম্যাচে নামতে চায় বাংলাদেশ। মিরাজ মনে করেন, ‘দেখেন আমরা এখানে একটা উদ্দেশ্য নিয়ে এসেছি, বিশ্বকাপের ভালো প্রস্তুতির লক্ষ্য। সে জন্য আমরা এখানে লাস্ট ২-৩ দিন অনুশীলন করেছি, একটা ম্যাচ খেলেছি। আমাদের ছোট ছোট যে ভুলগুলো ছিল আগে, সে ভুলের পরিমাণ যেন কমিয়ে আনতে পারি সেটাই আমরা চেষ্টা করছি। পরের ম্যাচেও তাই প্রয়োগ করতে চাইবো।’

আগামীকাল রাত ৮টায় সিরিজের দ্বিতীয় ম্যাচে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ জিতলেই নিশ্চিত হবে সিরিজ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়