ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

নারী এশিয়া কাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশের দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ২৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২১:৫৬, ২৬ সেপ্টেম্বর ২০২২
নারী এশিয়া কাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশের দল ঘোষণা

নারী এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। উপমহাদেশের সবচেয়ে বড় এই আসরে বর্তমানে চ্যাম্পিয়ন বাংলাদেশ। মালয়েশিয়ায় অনুষ্ঠেয় গত আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লাল সবুজের মেয়েরা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে এক বিবৃতি দিয়ে দল ঘোষণা করে ক্রিকেট বোর্ড। নিগার সুলতানা জৌতির নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। এ ছাড়া স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে চার জনকে।

দেশের মাটিতে অনুষ্ঠিত হবে এবারের আসর। টুর্নামেন্টের সবকটি ম্যাচ হবে সিলেটে। আগামী ১ অক্টোবর থেকে মাঠে গড়াবে নারীদের এশিয়া কাপের অষ্টম আসর। মোট ২৪ ম্যাচের ৯টি হবে সিলেটের আউটার ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

সাতটি দলের অংশগ্রহণে লিগ পদ্ধতিতে টি-টোয়েন্টি ফরম্যাটে একে অপরের মুখোমুখি হবে দলগুলো। ১৫ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে নারী এশিয়া কাপের।

স্বাগতিক বাংলাদেশসহ টুর্নামেন্টে অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। অংশগ্রহণকারী দেশগুলো ২৭ ও ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে রাখবে।

এক নজরে দেখে নিন এশিয়া কাপে বাংলাদেশ দল-

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক),  শামীমা সুলতানা, ফারাজানা আক্তার পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সাবানা মুসতারি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহেলি আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

রিয়াদ/কেআই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়