ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

আমিরাতের বিপক্ষে ভুল শুধরে নিতে চায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১০:১৬, ২৭ সেপ্টেম্বর ২০২২
আমিরাতের বিপক্ষে ভুল শুধরে নিতে চায় বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৭ রানে জিতেছে বাংলাদেশ। স্বাগতিকদের কাছে এক সময় হারের শঙ্কায় পড়েছিল তারা। শেষ পর্যন্ত স্বস্তির জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। মঙ্গলবার রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আমিরাতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে তারা। এই ম্যাচে ভুল শুধরানোর লক্ষ্য তাদের।

গত রোববার বাংলাদেশ আগে ব্যাটিং করে ৫ উইকেট ১৫৮ রান করে। ৪৭ রানে ৪ উইকেট যাওয়ার পর আফিফ হোসেন একা হাতে দলকে টেনে তোলেন। তার ৫৫ বলে ৪৭ রানের সুবাদে চ্যালেঞ্জিং স্কোর করেছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার অধিনায়ক নুরুল হাসান সোহান (৩৫)।

১৫৯ রানের লক্ষ্যে নেমে চিরাগ সুরির ঝড়ে আমিরাত বুক কাঁপায় বাংলাদেশের। শেষ ওভারে ১১ রান দরকার ছিল স্বাগতিকদের। শরিফুল ইসলাম দারুণ বোলিংয়ে শেষ দুটি উইকেট নিয়ে বাংলাদেশকে জয় এনে দেন। এছাড়া মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানও বল হাতে দারুণ নৈপুণ্য দেখান।

আমিরাতের বিপক্ষেও চাপে পড়া একটু অস্বাভাবিকই। কিন্তু এর মাঝেও ইতিবাচক মেহেদী হাসান মিরাজ, ‘মিরাজ মনে করেন চাপের মুহূর্তে জয়টা প্রয়োজন ছিল দলের, ‘আমাদের যে জিনিসটা দরকার ছিল যে কীভাবে একটা ম্যাচ জিততে হবে এরকম চাপের মুহূর্তে। কারণ, এর আগে আমরা এমন ম্যাচ অনেক হেরেছি। সুতরাং এ জিনিসটা আমাদের দরকার ছিল। এই জিনিসগুলো, ছোট জিনিস এসব নিয়েও কথা বলা হয়েছে।’

ভুল শুধরে দ্বিতীয় ম্যাচে নামতে চায় বাংলাদেশ। মিরাজ মনে করেন, ‘দেখেন আমরা এখানে একটা উদ্দেশ্য নিয়ে এসেছি, বিশ্বকাপের ভালো প্রস্তুতির লক্ষ্য। সে জন্য আমরা এখানে লাস্ট ২-৩ দিন অনুশীলন করেছি, একটা ম্যাচ খেলেছি। আমাদের ছোট ছোট যে ভুলগুলো ছিল আগে, সে ভুলের পরিমাণ যেন কমিয়ে আনতে পারি সেটাই আমরা চেষ্টা করছি। পরের ম্যাচেও তাই প্রয়োগ করতে চাইবো।’  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়