ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরছেন পেইন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২৭ সেপ্টেম্বর ২০২২  
প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরছেন পেইন

আগামী বৃহস্পতিবার ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে কুইন্সল্যান্ডের বিপক্ষে তাসমানিয়ার প্রথম শেফিল্ড শিল্ড ম্যাচ। এই ম্যাচ দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ফিরতে পারেন সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইন।

২০২১ সালের এপ্রিলের পর থেকে ক্রিকেট খেলতে দেখা যায়নি পেইনকে। সাবেক নারী সহকর্মীর সঙ্গে সেক্সটিং স্ক্যান্ডালে জড়িয়ে পড়ে ক্রিকেট থেকে দূরে এই উইকেটকিপার ব্যাটসম্যান। গত অ্যাশেজে অস্ট্রেলিয়ার নেতৃত্ব দেওয়ার কথা ছিল তার, কিন্তু বিতর্কে জড়িয়ে পদত্যাগ করেন এবং ক্রিকেট থেকে ছুটি নেন অনির্দিষ্টকালের জন্য।

অ্যাশেজে নতুন অধিনায়ক প্যাট কামিন্সের অধীনে অস্ট্রেলিয়া ৪-০ তে জেতে।

পেইন এই গ্রীষ্মে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে তাসমানিয়ার প্রথম ম্যাচে খেলবেন না। কিন্তু নতুন কোচ জেফ ভন বলেছেন, আগামী সপ্তাহে তার ফেরার জোরালো সম্ভাবনা আছে।

ভন বলেছেন, ‘সে এসে সিইও ও আমার সঙ্গে কথা বলেছিল। সে মাঠে নামতে চায়। ইউনিভার্সিটির হয়ে সে অবশ্যই ক্রিকেট খেলতে যাচ্ছে। গত পাঁচ-ছয় সপ্তাহ ধরে আমাদের সঙ্গে অনুশীলনে ছিল সে। শারীরিকভাবে সে ভালো আছে, মানসিকভাবেও। আমি নিশ্চিত প্রত্যেকে একমত হবে যে আমরা তার উইকেটকিপিং দক্ষতার ওপর আস্থা রাখি। সে অবশ্যই দলে থাকার যোগ্য।’

গত আগস্ট থেকে তাসমানিয়ার সঙ্গেই থাকছেন পেইন। তাসমানিয়া প্রিমিয়ার লিগে ইউনিভার্সিটি অব তাসমানিয়ার হয়ে গ্রেড ক্রিকেট খেলবেন। তারপরই হয়তো শেফিল্ড শিল্ডে দেখা যাবে তাকে।

পেইন সবশেষ অস্ট্রেলিয়ার হয়ে খেলেন ২০২১ সালের জানুয়ারিতে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে ঐতিহাসিক ম্যাচের পর আর দেখা যায়নি জাতীয় দলে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়