ঢাকা     সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

তিউনিসিয়াকে উড়িয়ে বিশ্বকাপ প্রস্তুতি শেষ ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩০, ২৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৬:০৮, ২৮ সেপ্টেম্বর ২০২২
তিউনিসিয়াকে উড়িয়ে বিশ্বকাপ প্রস্তুতি শেষ ব্রাজিলের

কাতার বিশ্বকাপের আগে শেষ ম্যাচে ব্রাজিল আরেকটি দুর্দান্ত জয় পেলো। মঙ্গলবার ১০ জনের তিউনিসিয়াকে উড়িয়ে দিলো ৫-১ গোলে। রাফিনহা করেছেন জোড়া গোল, করিয়েছেন একটি।

এদিন ব্রাজিল আরেকটি আধিপত্য বিস্তার করে জয় পেয়েছে। কদিন আগে ঘানাকে ৩-০ গোলে হারায় তারা। এই জয়ে তরুণ দলকে নিয়ে বিশ্বকাপে দারুণ কিছুর আশা করা যেতেই পারে। এবার কি ব্রাজিলের হাতে উঠবে ষষ্ঠ বিশ্বকাপ ট্রফি!

১১তম মিনিটে চমৎকার হেডে ব্রাজিলকে এগিয়ে দেন রাফিনহা। কিন্তু সাত মিনিট পর তিউনিসিয়াকে সমতায় ফেরান ফ্রি কিক থেকে মোন্তাসার তালবি হেড করে।

ব্রাজিল এক মিনিট পর আবার এগিয়ে যায়। প্রতিপক্ষের রক্ষণের পেছনে রিচার্লিসনকে খুঁজে পেয়ে বল পাঠান রাফিনহা। নিচু শটে কিপারের দুই পায়ের ফাঁক দিয়ে গোল করেন রিচার্লিসন।

গোল উদযাপনের সময় ব্রাজিল খেলোয়াড়দের উদ্দেশ্য করে একটি কলা ছোড়া হয় স্ট্যান্ড থেকে। চলতি মাসে মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকো মা্দ্রিদের ভক্তদের কাছে রিয়াল মাদ্রিদের ভিনিসিউস জুনিয়র বর্ণবাদের শিকার হলে সোচ্চার কণ্ঠ প্রকাশ করেন ব্রাজিল খেলোয়াড়রা।

ব্রাজিল ব্যবধান আরও বাড়ায় ২৯ মিনিটে। আইসা লাইদোনি বক্সের মধ্যে কাসেমিরোকে টেনে ধরলে পেনাল্টি পায সেলেসাওরা, গোল করেন নেইমার।

চমৎকার কাউন্টার অ্যাটাকের দারুণ ফিনিশিংয়ে ৪০তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন রাফিনহা। নিচু শটে স্কোর ৪-১ করেন তিনি।

দুই মিনিট পর নেইমারকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন তিউনিসিয়ার ডিফেন্ডার ডিলান ব্রন। বাকি সময় একজন কম নিয়ে খেলতে হয় তাদের। অবশ্য সেই সুযোগের ফায়দা নিয়ে ব্যবধান আর একটির চেয়ে বাড়াতে পারেনি ব্রাজিল।

জয় সুনিশ্চিত জেনে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি পরিবর্তন আনেন ব্রাজিল কোচ তিতে। ব্রাজিলিয়ান লিগের এই মৌসুমের সবচেয়ে বড় সেনসেশন ফ্লামেঙ্গো ফরোয়ার্ড পেদ্রো বেঞ্চ তেকে উঠে আসেন। ৭৪তম মিনিটে বক্সের প্রান্ত থেকে প্রথমবারের শটেই ব্রাজিলের পঞ্চম গোল করেন তিনি।

ব্রাজিলকে পরের ম্যাচ খেলতে দেখা যাবে বিশ্বকাপে। ২৪ নভেম্বর তাদের প্রথম ম্যাচ সার্বিয়ার বিপক্ষে। ‘জি’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়