ঢাকা     সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

ইংল্যান্ডে পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজের প্রস্তাবে ভারতের না

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ২৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:৪০, ২৮ সেপ্টেম্বর ২০২২
ইংল্যান্ডে পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজের প্রস্তাবে ভারতের না

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) একটি প্রস্তাব ভারত ও পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের শিহরিত করেছিল। রাজনৈতিক বৈরিতার কারণে দুই দলের টেস্ট সিরিজ হচ্ছে না ১৪ বছর ধরে। লাল বলের ক্রিকেটে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর একটি সিরিজ আয়োজনের আগ্রহ প্রকাশ করে ইংল্যান্ড। কিন্তু তাদের সেই প্রস্তাবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) জানিয়ে দিয়েছে, এমন কিছু সম্ভব নয়।   

ইসিবি প্রস্তাব দেয়, দুই চিরপ্রতিদ্বন্দ্বী নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ় খেলতে চাইলে তা নির্বিঘ্নে আয়োজন করবে তারা। কিন্তু সংবাদ সংস্থা পিটিআই ভারতীয় বোর্ডের একটি সূত্রে জানিয়েছে, ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ় হওয়ার কোনও সম্ভাবনা এখন নেই।

ইংল্যান্ডের এক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইসিবির ডেপুটি চেয়ারম্যান মার্টিন ডার্লো পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে এ ব্যাপারে আলোচনা করেছেন। তিনি ইংল্যান্ডের মাটিতে ভারত ও পাকিস্তানের টেস্ট সিরিজ় আয়োজনের প্রস্তাব দিয়েছেন। কিন্তু ভারতীয় বোর্ডের দাবি, ইসিবি তাদের আর্থিক লাভের কথা ভেবে এই ধরনের একটি সিরিজ় আয়োজন করতে চাইছে।

ভারতীয় দলের এক কর্মকর্তা সংবাদ সংস্থাটিকে বলেছেন, ‘ভারত ও পাকিস্তানের সিরিজ আয়োজন করার ব্যাপারটি ইসিবি কিন্তু পিসিবির সঙ্গে আলোচনা করেছে। এটা খুবই অদ্ভুত। তবে পাকিস্তানের বিপক্ষে ভারতের কোনও সিরিজ খেলার ব্যাপারে বোর্ড সিদ্ধান্ত নিতে পারে না। কেন্দ্রীয় সরকার এটি ঠিক করবে।’

২০০৮ সাল পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে ১৫টি টেস্ট সিরিজ খেলা হয়েছে। তার মধ্যে ভারত জিতেছে ৪টি সিরিজ, আর পাকিস্তান ৫টি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়