ঢাকা     বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৯ ||  ০৬ জমাদিউল আউয়াল ১৪১৪

এশিয়া কাপ খেলতে সিলেটে বাংলাদেশ দল

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ২৮ সেপ্টেম্বর ২০২২  
এশিয়া কাপ খেলতে সিলেটে বাংলাদেশ দল

প্রায় চার বছর পর মাঠে গড়াচ্ছে মেয়েদের এশিয়া কাপ ক্রিকেট প্রতিযোগিতা। ১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে এশিয়ার ৭ টি দেশের খেলোয়াড়রা।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে সিলেটে পৌঁছায় বাংলাদেশ দল। নিগার সুলতানা জ্যোতি ও লতা মন্ডলদের নিয়ে যাওয়া হয় বিমানবন্দরের নিকটস্থ গ্র‍্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে। তারপর দুপুর ১২টার পর আসেন দুবাই ও মালয়েশিয়া নারী ক্রিকেটাররা।

একই দিন সিলেটে পা রাখবে শ্রীলঙ্কা, থাইল্যান্ড ও পাকিস্তান।

পুরো টুর্নামেন্টটি চলবে নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। স্টেডিয়ামের মিডিয়া ইনচার্জ ফরহাদ কোরেশী জানান, এশিয়া কাপ কে ঘিরে সংস্কারকাজসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। মাঠ পুরোপুরি প্রস্তুত। এই টুর্নামেন্টের ম্যাচগুলো দেখতে টিকিট লাগবে না, দীর্ঘদিন পর সবাই সুযোগ পাবে স্টেডিয়ামে বসে খেলা দেখার।

ক্রিকেট স্টেডিয়ামের মূল গ্রাউন্ডের পাশাপাশি প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ গড়াবে আউটার স্টেডিয়ামে। রাস্তা সংস্কার, উইকেট প্রস্তুত, ফ্লাড লাইটসহ ভেন্যু পরিপূর্ণ প্রস্তুত ম্যাচের জন্য। মোট ২৪ ম্যাচের ৯টি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এ। বাকি ১৫টি ম্যাচ হবে মূল ভেন্যুতে।

রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতিটি দল ৬টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। সেখান থেকে টেবিলের শীর্ষ ৪টি দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনাল হবে ১৩ অক্টোবর। শিরোপা নির্ধারণী ম্যাচ হবে ১৫ অক্টোবর। 

আগামীকাল সকাল ১১টায় গ্রাউন্ড-২ এ অনুশীলন করবে বাংলাদেশ দল। প্রথম দিন থাইল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ খেলবে স্বাগতিকরা।

সিলেট/নুর/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়