ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্যবসায়ীকে অপহরণ করে আটকে রেখেছিলেন পিএসজি প্রেসিডেন্ট!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৯ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:৫২, ২৯ সেপ্টেম্বর ২০২২
ব্যবসায়ীকে অপহরণ করে আটকে রেখেছিলেন পিএসজি প্রেসিডেন্ট!

প্যারিস সেন্ট জার্মেইর আলোচিত কাতারি মালিক নাসের আল খেলাইফির বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ উঠেছে। দুর্নীতি ঢাকতে এক ব্যবসায়ীকে নাকি অপহরণ করে প্রায় এক বছর গোপন স্থানে আটকে রেখেছিলেন, ফরাসি সংবাদপত্র ‘লিবারেশন’ এক অনুসন্ধানী প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

অপহরণের শিকার ওই ব্যক্তির নাম সংবাদপত্রটি উল্লেখ করেছে তায়েব বি নামে। ৪১ বছর বয়সী ওই ফরাসি-আলজেরিয়ান ব্যবসায়ী স্ত্রী সন্তান নিয়ে কাতারে থাকেন। ২০২০ সালের ১৩ জানুয়ারি তাকে অপহরণ করা হয় এবং একই বছরের ১ নভেম্বর পর্যন্ত আটকে রাখা হয়েছিল।

আগামী বিশ্বকাপের জন্য কাতারকে ভেন্যু হিসেবে নির্বাচিত করার পেছনে ফিফার বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ, তার অন্যতম হোতা মনে করা হয় এই খেলাইফিকে। তার ব্যাপারে সেই দুর্নীতির তথ্যগুলো ছিল তায়েবের কাছে। তথ্যগুলো ফাঁস হওয়ার ভয়ে তাকে ১০ মাসের মতো আটকে রাখেন গোপন জায়গায়।

পরে মানসিক চাপ প্রয়োগ করে ও নানা শাস্তি দিয়ে কাগজগুলো দিয়ে দিতে বাধ্য করেন খেলাইফি। গোপন চুক্তিতে সেগুলো পিএসজি প্রেসিডেন্টের আইনজীবীদের কাছে হস্তান্তর করেন তায়েব। লিবারেশন’এর রিপোর্ট অনুযায়ী, তায়েবকে আটক করা হয় কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির আদেশে এবং তাকে প্ররোচিত করেন খেলাইফি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়