ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ৩০ সেপ্টেম্বর ২০২২  
টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা

অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা ১৬ কোটি টাকা।

আগামী ১৩ নভেম্বর মেলবোর্নের ফাইনালে হেরে যাওয়া দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক, ৮ লাখ ডলার। ১৬ দলকে নিয়ে প্রায় এক মাসের এই টুর্নামেন্টে সেমিফাইনালে হেরে যাওয়া দুটি দলকে দেওয়া হবে ৪ লাখ ডলার করে। সব মিলিয়ে এবারের প্রাইজমানি ৫৬ লাখ ডলারের, বাংলাদেশি মুদ্রায় ৫৬ কোটি টাকা।

সুপার টুয়েলভে বাদ পড়া আটটি দলের প্রত্যেকে পাবে ৭০ হাজার ডলার। গত বছরের মতো এবারও সুপার টুয়েলভে ৩০ ম্যাচের প্রত্যেকটি জিতে ৪০ হাজার ডলার করে পাবে।

এরই মধ্যে ৮টি দল সরাসরি সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে- আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউ জিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা।

অন্য আটটি দল খেলবে প্রথম রাউন্ডে। ‘এ’ গ্রুপে নামিবিয়া, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরাত এবং ‘বি’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ে খেলবে এই পর্বে। দুই গ্রুপের শীর্ষ দুটি দল যোগ দেবে সেরা ১২-তে। প্রথম রাউন্ডে প্রত্যেক ম্যাচ জেতার জন্য পুরস্কার ৪০ হাজার ডলার। এই পর্বে ১২ ম্যাচের জন্য প্রাইজমানি ৪ লাখ ৮০ হাজার ডলার। প্রথম রাউন্ডে ছিটকে পড়া দলের প্রত্যেকে পাবে ৪০ হাজার ডলার। 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়