ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্বকাপে অন্তত ৭০ লাখ টাকা পাচ্ছে বাংলাদেশ, থাকছে বোনাসও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৩০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:২৩, ৩০ সেপ্টেম্বর ২০২২
বিশ্বকাপে অন্তত ৭০ লাখ টাকা পাচ্ছে বাংলাদেশ, থাকছে বোনাসও

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি। ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত হতে যাওয়া এই আসরের জন্য সব মিলিয়ে প্রাইজমানি ৫৬ কোটি টাকা, তার মধ্যে বাংলাদেশ নিশ্চিতভাবে ৭০ লাখ টাকা পাবে।

গতবার প্রথম রাউন্ডে খেলতে হয়েছিল বাংলাদেশকে। এবার সরাসরি সুপার টুয়েলভে অংশ নিচ্ছে তারা। যেখানে বিদায় নেওয়া প্রত্যেকটি দলকে দেওয়া হবে ৭০ হাজার ডলার, যা ৭০ লাখ টাকার সমপরিমাণ। 

এই পর্বে ম্যাচ হবে ৩০টি। প্রত্যেক ম্যাচের বিজয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। আগামী ২৪ অক্টোবর হোবার্টে তাদের প্রথম ম্যাচ প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের রানার্সআপ দলের সঙ্গে। পরে তারা খেলবে দক্ষিণ আফ্রিকা, ‘বি’ গ্রুপের শীর্ষ দল, ভারত ও পাকিস্তানের সঙ্গে। এই পাঁচ ম্যাচে ম্যাচপ্রতি জয়ে বাংলাদেশ পাবে ৪০ লাখ টাকা।

দুর্দান্ত কিছু করে বাংলাদেশ যদি সেমিফাইনালে উঠে যায় এবং হেরেও যায়, তাহলেও পাবে ৪ কোটি টাকা। শেষ চারে হেরে যাওয়া দুটি দলের জন্য প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ডলার করে।

পরের ধাপ মানে ফাইনালে বিজয়ীর জন্য পুরস্কার ১৬ কোটি টাকা, আর হেরে গেলে ৮ কোটি টাকা।

গত বছর প্রথম রাউন্ডে দুটি ম্যাচ জিতেছিল বাংলাদেশ, প্রতি জয়ে ৪০ হাজার ডলার করে মোট ৮০ হাজার ডলার ও সুপার টুয়েলভের টিকিট পাওয়ায় ৭০ হাজার ডলার নিয়ে দেশে ফিরেছিল মাহমুদউল্লাহর বাংলাদেশ, যে পর্বে কোনও জয় পায়নি তারা। মোট দেড় লাখ ডলার অর্থ পুরস্কার পেয়েছিল তারা। এবার বাংলাদেশ কত প্রাইজমানি নিয়ে দেশে ফেরে, দেখা যাক!

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়