ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

ট্রফি উন্মোচনে ভারতের দেরি, চটেছেন পাকিস্তান অধিনায়ক 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫০, ৩০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২২:০৩, ৩০ সেপ্টেম্বর ২০২২
ট্রফি উন্মোচনে ভারতের দেরি, চটেছেন পাকিস্তান অধিনায়ক 

কোনো টুর্নামেন্ট শুরুর আগে অধিনায়কদের দিয়ে ট্রফি উন্মোচন হয়ে থাকে। সেই সঙ্গে হয় আনুষ্ঠানিক ফটোসেশনও। ব্যতিক্রম নয় নারী এশিয়া কাপ-২০২২ও। কিন্তু এই আনুষ্ঠানিকতায় ভারত অধিনায়ক হারমনপ্রীত কৌর দেরি করে আসায় কিছুটা অস্বস্তি তৈরি হয়। তার দেরি মানতে পারেননি পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। 

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রেসিডেন্ট বক্সে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় ট্রফি উন্মোচন হওয়ার কথা ছিল। সাত দলের অধিনায়কদের মধ্য ছয়জনই ততক্ষণে উপস্থিত। অপেক্ষা ছিল হারমনপ্রীতের জন্য। তিনি প্রায় আধঘণ্টা দেরি করে আসেন। 

এই আনুষ্ঠানিকতা একজনের অনুপস্থিতিতে শুরু হওয়ার কথা না। আর যদি অনুপস্থিত অধিনায়ক ভারতের হয়ে থাকে তাহলে তো কোনো কথাই নেই। তাইতো টুর্নামেন্টের আয়োজক দেশের এক কর্তা নিজেদের মধ্যে বলাবলি করছিলেন, ‘যখন ভারত আসবে, তখনই অনুষ্ঠান শুরু হবে। এটাই যেন নিয়ম।’

এই দেরি সহ্য হয়নি পাকিস্তান অধিনায়কের। বারবার তিনি উপস্থিত লিয়াজো কর্মকর্তাদের জিজ্ঞেস করছিলেন হরমনপ্রীতের কথা। কেন দেরি হবে এমন প্রশ্নও করছিলেন বারবার। অথচ ভারতের সঙ্গে একই হোটেলে অবস্থান করছে আয়োজক দেশ বাংলাদেশ ও পাকিস্তান। বাংলাদেশ-পাকিস্তান অধিনায়ক আসতে পারলেও ভারত অধিনায়ক না আসাতেই হয়তো বিসমাহর এত প্রশ্ন।

সংশ্লিষ্ট এক কর্মকর্তাকে হরমনপ্রীতের দেরি নিয়ে রাইজিংবিডিকে বলেন, ‘বাংলাদেশ-পাকিস্তান-ভারত একই হোটেলে আছে। তিন দলের অধিনায়কের এক সঙ্গে আসার কথা ছিল। কিন্তু ভারতীয় অধিয়াক বাকিদের চলে যেতে বলে। আমি যতটুকু জানি লাঞ্চের পর তাদের দলীয় একটা মিটিং ছিল। এ জন্য দেরি হয়েছে।’

পরে অবশ্য সব ঠিকঠাকভাবেই সম্পন্ন হয়েছে। ট্রফি নিয়ে মাঠে ফটোসেশনে যাওয়ার আগে হরমনপ্রীত-বিসমাহ এক সঙ্গেই লিফটে নামেন। দুজনকে হাশিখুশিভাবে কথা বলতেও দেখা যায়। তবে ভুল হলে যে কেউ-ই কাউকে এক চুলও ছাড় দেবেন না বোঝা গেছে বিসমাহর চটে যাওয়ায়। ভারত-পাকিস্তান বলে কথা!

সিলেট/রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়