ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

শনিবার পর্দা উঠছে নারী এশিয়া কাপের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ৩০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২৩:২৩, ৩০ সেপ্টেম্বর ২০২২
শনিবার পর্দা উঠছে নারী এশিয়া কাপের

অপেক্ষার পালা শেষ। রাত পোহালেই পর্দা উঠছে নারীদের এশিয়া কাপের। আগামীকাল শনিবার সকালে সিলেট আউটার ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও থাইল্যান্ডের ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে এশিয়া কাপের।

১ অক্টোবর শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। সাতটি দলের অংশগ্রহণে এবারের আসর হবে লিগ পদ্ধতিতে। যেখানে মোট ২৪ ম্যাচ অনুষ্ঠিত হবে। তার মধ্যে ৯টি ম্যাচ হবে সিলেটের আউটার ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

লিগ পদ্ধতিতে টি-টোয়েন্টি ফরম্যাটে একে-অপরের মুখোমুখি হবে দলগুলো। শীর্ষে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। আর ১৫ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে নারী এশিয়া কাপের।

এশিয়া কাপে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত। শুক্রবার (৩০ অক্টোবর) সিলেটে নারী এশিয়া কাপের দলগুলোর অংশগ্রহণে ট্রফি উন্মোচন হয়। পাশাপাশি হয় ফটোসেশন। এবার ময়দানি লড়াইয়ের পালা।

সবশেষ ২০১৮ সালে হওয়া সপ্তম আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এবার ঘরের মাঠে তাদের সামনে শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ।

সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বাংলাদেশ। যেমনটা বলেছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, ‘যেহেতু ট্রফি আমাদের ছিল, সুতরাং চেষ্টা করব ট্রফিটা যেন আমাদেরই থাকে এবং ভালো ক্রিকেট কিন্তু আমরা অলরেডি খেলতেছি। এমন তো না যে আমরা ভালো ক্রিকেট খেলতেছি না। ভালো ক্রিকেট খেললে ট্রফি আমাদের ঘরে আসবে। সব মিলিয়ে লক্ষ্য ভালো ক্রিকেট খেলার এবং ট্রফি ধরে রাখার।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়