ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

সল্ট ঝড়ে ম্লান বাবরের ফিফটি, সমতা ফেরাল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০২, ১ অক্টোবর ২০২২  
সল্ট ঝড়ে ম্লান বাবরের ফিফটি, সমতা ফেরাল ইংল্যান্ড

ফিল সল্ট কি আফসোসে পুড়ছেন? পাকিস্তানের রানটা যদি আরেকটু বেশি হতো তাহলে হয়তো সেঞ্চুরিটা পেয়ে যেতেন তিনি? পাকিস্তানের রান আরেকটু বড় হলে সেঞ্চুরি পেতে পারতেন বাবর আজমও। দুই দলের দুই ওপেনারই আশির ঘরে গিয়ে অপরাজিত থেকেছেন। বিজয়ের হাসি হাসা সল্ট-ই বুঝি তৃপ্তির ঢেকুর তুলছেন। 

পাকিস্তানকে ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। লাহোরে আগে ব্যাটিং করে বাবরের ৫৯ বলে ৮৭ রানের নজরকাড়া ইনিংসে পাকিস্তান ৬ উইকেটে ১৬৯ রান তোলে। জবাবে সল্টের ৪১ বলে ৮৮ রানের ইনিংসে স্রেফ উড়ে যায় স্বাগতিকরা। তাতে ৩৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর ফেলে ইংল্যান্ড। ছয় ম্যাচ সিরিজে এখন ৩-৩ সমতা। 

আগের দুই ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড তীরে এসে তরী ডুবায়। এবার কোনো ভুল করেনি অতিথিরা। সল্টের তাণ্ডবে লক্ষ্য মামুলী বানায় মঈন আলীর দল। সল্ট ৪১ বলে ৮৮ রানে অপরাজিত থাকেন। ১৩ চার ও ৩ ছক্কায় সাজান তার ইনিংসটি। ফিফটি পেয়েছেন ১৯ বলে যা ইংল্যান্ডের হয়ে তৃতীয় দ্রুততম।

তার সঙ্গে ২৬ রানে অপরাজিত থেকে সাজঘরে ফেরেন বেন ডাকেট। সাজঘরে ফেরেন অ্যালেক্স হেলস (২৭) ও ডেভিড মালান (২৬)।  দুটি উইকেটই নিয়েছেন শাদাব খান। 

এর আগে পাকিস্তানের হয়ে ইনিংসের হাল ধরেন অধিনায়ক বাবর। মোহাম্মদ রিজওয়ানকে বিশ্রাম দিয়ে হারিসকে নামিয়েছিল পাকিস্তান। কিন্তু অভিষিক্ত হারিস ৭ রানের বেশি করতে পারেননি। শান মাসুদ খুলতে পারেননি রানের খাতা।

বাবর ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত টিকে থেকে করেন ৮৭ রান। ৫৯ বলে সাজানো ইনিংসে ছিল ৭ চার ও ৩ ছক্কার মার। এ ইনিংস খেলার পথে রোহিত, কোহলি ও গাপটিলের পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে তিন হাজার ক্লাবে নাম লিখান বাবর। এছাড়া রান পেয়েছেন হায়দার আলী (১৮) ও ইফতেখার আহমেদ (৩১)। 

দুর্দান্ত ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয়ের নায়ক সল্ট। 

একই মাঠে রোববার সিরিজের শেষ ও সপ্তম ম্যাচ অনুষ্ঠিত হবে। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়