ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

কিং ঝড়ে জ্যামাইকা চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১ অক্টোবর ২০২২  
কিং ঝড়ে জ্যামাইকা চ্যাম্পিয়ন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের শিরোপা জিতে নিয়েছে জ্যামাইকা তালাওয়াস। ব্রান্ডন কিং-এর ঝড়ো ব্যাটিংয়ে ফাইনালে তারা ৮ উইকেটে হারিয়েছে বার্বাডোজ রয়্যালসকে। এটা জ্যামাইকার তৃতীয় শিরোপা। এর আগে ২০১৩ ও ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

স্থানীয় সময় শুক্রবার রাতে অনুষ্ঠিত ফাইনালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বার্বাডোজ। শুরুটা ভালো হলেও শেষটা ভালো হয়নি তাদের।

রাকিন কর্নওয়াল ও কাইল মেয়ার্সের ব্যাটে ভর করে ৫.৫ ওভারেই তারা তুলে ফেলে ৬৩ রান। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। তাতে শুরুটা যতোটা বড় সংগ্রহের সম্ভাবনা জেগেছিল সেটা ১৬১ বেশি হয়নি।

কর্নওয়াল ২ চার ও ৪ ছক্কায় ৩৬ রান করে আউট হওয়ার পর দলীয় ৬৩ রানে ফেরেন মায়ার্সও। তিনি ৬ চারে করে যান ২৯ রান। সেখান থেকে আজম খান লড়াই চালান। তাকে কিছুটা সঙ্গ দেন জ্যাসন হোল্ডার। এর সঙ্গী হারাতে থাকেন আজম। ১১৭ রানে হোল্ডার (১৭), ১৪০ রানে নাজিবুল্লাহ জাদরান (৬) আউট হন। ১৪৬ রানে আজম ৪টি চার ও ৩ ছক্কায় ৫১ রান করে আউট না হলে বার্বাডোজের দলীয় সংগ্রহ আরও বড় হতে পারতো।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রানে থামে পুরো মৌসুমে দারুণ খেলা বার্বাডোজ। বল হাতে জ্যামাইকার ফাবিয়ান অ্যালেন ও নিকোলাস গর্ডন ৩টি করে উইকেট নেন।

১৬১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১ রানেই কেনার লুইসের উইকেট হারায় জ্যামাইকা। তবে এরপর ব্রেন্ডান কিং ও শামারাহ ব্রুকস ৯.৪ ওভারে ৮৬ রান তুলে জয়কে নাগালে নিয়ে আসেন।

দলীয় ৮৭ রানে ব্রুকস ৩৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৭ রান করে আউট হন। তবে কিং ম্যাচ শেষ করে আসেন। তিনি ৫০ বলে ১৩টি চার ও ২ ছক্কায় অপরাজিত ৮৩ রান করে দলকে শিরোপো জেতান। তার সঙ্গে ১ ছক্কায় ১৪ রানে অপরাজিত থাকেন রোভম্যান পাওয়েল।

অ্যালেন ২৪ রান দেয় ৩টি উইকেট নিয়ে ম্যাচসেরা হন। আর পুরো টুর্নামেন্টে ৪২২ রান করে টুর্নামেন্ট সেরা হন ব্রেন্ডান কিং।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়