ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

বিশ্বকাপের জার্সি বিক্রির উদ্যোগ বিসিবির

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ২ অক্টোবর ২০২২   আপডেট: ২২:২৭, ২ অক্টোবর ২০২২
বিশ্বকাপের জার্সি বিক্রির উদ্যোগ বিসিবির

বাংলাদেশের বিশ্বকাপের অফিসিয়াল জার্সি এবার বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছে প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস। এ স্বত্ব কাউকে বিক্রিও করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে বিশ্বকাপের আসল জার্সির গায়ে জড়ানোর সুযোগ পাবেন না কোটি ক্রিকেটপ্রেমি।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচণ্ড সমালোচনা হচ্ছে। তবে বিসিবি রোববার আশার আলো দেখাল। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, অনলাইনে জার্সি বিক্রি নিয়ে আলোচনা হচ্ছে। ক্রিকেটপ্রেমিদের কথা চিন্তা করে এই উদ্যোগ নিতে যাচ্ছে বিসিবি৷ তবে দাম কত হবে সেসব নিয়ে কিছু নিশ্চিত  তথ্য দিতে পারেননি তিনি।

এবারের জার্সি তৈরিতে ভিন্নতা এনেছে প্রস্তুতকারক প্রতিষ্ঠান। বাংলাদেশের গর্বের সুন্দরবন, বাঘ আর বিশ্বব্যাপী সুনাম ছড়ানো বাংলাদেশের সাংস্কৃতিক উত্তরাধিকার ঐতিহ্য জামদানির মেলবন্ধনে তৈরি করা হয়েছে। জার্সিতে সুন্দরবনের ঘন সবুজ পাতা, বাঘ আর জামদানির বয়ন নৈপূণ্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশের জার্সি নির্মাতা প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস ডিজাইনের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, বাংলাদেশের জার্সিতে বাঘের প্রতিচ্ছবি থাকবে। সঙ্গে ঐহিত্যবাহী কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করা হবে। অস্ট্রেলিয়ার স্থানীয় তাপমাত্রার কথা মাথায় রেখে ফ্যাব্রিক দেয়া হবে। যাতে জার্সিটা গায়ে জড়ালে আরামদায়ক হয়। বাংলাদেশের বিশ্বকাপ জার্সি ঠিক তেমনই তৈরি করা হয়েছে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়