ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

শেষ ম্যাচ জিতে সিরিজ ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৮, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ০১:২৩, ৩ অক্টোবর ২০২২
শেষ ম্যাচ জিতে সিরিজ ইংল্যান্ডের

১৭ বছর পর পাকিস্তান সফরে এসে সিরিজ জিতে ফিরলো ইংল্যান্ড। সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ছয়টি শেষে ব্যবধান ছিল ৩-৩। তবে শেষটি ৬৭ রানের বড় ব্যবধানে জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে সফরকারীরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২০৯ রান তোলে পাকিস্তান। জবাবে ব্যাটিং ব্যর্থতায় ৮ উইকেট হারিয়ে ১৪২ রানের বেশি করতে পারেনি পাকিস্তান।

পাকিস্তানের মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান পান। তার মধ্যে শান মাসুদ ৪৩ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৫৬ রান করেন। খুশদীল শাহ ১ চার ও ১ ছক্কায় ২৫ বলে করেন ২৭ রান। আর ইফতিখার আহমেদ ৩ চারে ১৬ বলে করেন ১৯ রান। বাকিদের রান ছিল ১,৪,৭,৯,৫,১,৫।

বল হাতে ক্রিস ওকস ২৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২২ রান দিয়ে ২টি উইকেট নেন ডেভিড উইলি।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে আলেক্স হেলস ও ফিল সল্ট ৩৯ রান তোলেন। এই রানে অবশ্য দুজনই ফেরেন সাজঘরে। সল্ট ৩ চারে ২০ ও হেলস ৩ চারে ১৮ রান করেন।

সেখান থেকে দাওয়িদ মালান ও ডেন ডাকেট হাল ধরেন। জুটি গড়েন ৬২ রানের। দশম ওভারের পঞ্চম বলে ডাকেট রান আউট হলে ভাঙে এই জুটি। তিনি ১৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করে যান।

এরপর অবশ্য মালান ও হ্যারি ব্রুক ৬১ বলে অবিচ্ছিন্ন ১০৮ রানের জুটি গড়েন। তাতে ৩ উইকেট হারিয়ে ২০৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে ইংল্যান্ড।

মালান ৪৭ বলে ৮টি চার ও ৩ ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৯ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকেন ব্রুক।

ম্যাচসেরা হন মালান। আর ২৩৮ রান করে সিরিজ সেরা হন ব্রুক।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়