ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এই এশিয়া কাপের সেরা স্কোর করে শ্রীলঙ্কাকে জেতালেন হার্শিথা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ৪ অক্টোবর ২০২২   আপডেট: ১৩:০১, ৪ অক্টোবর ২০২২
এই এশিয়া কাপের সেরা স্কোর করে শ্রীলঙ্কাকে জেতালেন হার্শিথা

ভারতের কাছে হার দিয়ে নারী এশিয়া কাপ শুরু করা শ্রীলঙ্কা টানা দ্বিতীয় জয় তুলে নিলো থাইল্যান্ডকে হারিয়ে। মালয়েশিয়ার বিপক্ষে আগের ম্যাচ জেতা লঙ্কানরা ৪৯ রানের জয় পেয়েছে মঙ্গলবার। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই আসরের সর্বোচ্চ রান করে দলকে সাফল্য এনে দেন লঙ্কান ওপেনার হার্শিথা সামারাবিক্রমা। 

আগে ব্যাট করে শ্রীলঙ্কা ৫ উইকেটে ১৫৬ রান করে। তারপর থাইল্যান্ডকে ৫ উইকেটে ১০৭ রানে থামায় তারা। এই জয়ে ৩ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে লঙ্কানরা। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে সেরা দুইয়ে পাকিস্তান ও ভারত। বাংলাদেশ ২ ম্যাচে ২ পয়েন্ট পেয়ে চারে।

টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। চামারি আতাপাত্তুর সঙ্গে হার্শিথার ৬৩ রান আসে উদ্বোধনী জুটিতে। নবম ওভারে চামারি আউট হওয়ার পর হাসিনি পেরেরাও বিদায় নিলে কিছুটা বিপদের আঁচ পাওয়া গিয়েছিল। কিন্তু হার্শিথা ও নিলাকশি ডি সিলভার ৬১ রানের জুটিতে শক্ত অবস্থান নেয় লঙ্কানরা। 

১৯তম ওভারে হার্শিথা ইনিংস সেরা ৮১ রান করে আউট হন। ৬৯ বলে ১০ চারে সাজানো ছিল তার ক্যারিয়ার সেরা ইনিংস। শেষ ওভারে টানা দুই বলে পুথাওং দুটি উইকেট নিলে হ্যাটট্রিক হাতছানি দিয়ে ডাকছিল। আনুশকা সঞ্জীবনী তাকে হতাশ করেন। ২১ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন নিলাকশি।

থাইল্যান্ডের পক্ষে দুটি উইকেট নেন পুথাওং।

১৫৭ রানের লক্ষ্যে নেমে চানিডা সুথিরুংয়ের অপরাজিত ৩৭ রানে লড়াই করেছে থাইল্যান্ড। তবে রানের গতি বাড়েনি অন্য প্রান্ত থেকে সহযোগিতার অভাবে। এছাড়া ওপেনার নান্নাপাত কোনচারোয়েঙ্কি ২৫ ও অধিনায়ক নারুয়েমোল চাইওয়াই ১৯ রান করেন।

শ্রীলঙ্কার পক্ষে দুটি উইকেট নিয়ে সেরা আচিনি কুলাসুরিয়া।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়