ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে হতাশ বুমরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ৪ অক্টোবর ২০২২  
বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে হতাশ বুমরা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে অনুশীলনের সময় পাওয়া চোট বিশ্বকাপে যেতে দিলো না ভারতের পেস তারকা যশপ্রীত বুমরাকে। সোমবার এক বিবৃতিতে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) নিশ্চিত করে, দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন না তাদের সবচেয়ে নির্ভরযোগ্য পেসার। এই দুঃসংবাদের পরের দিন মঙ্গলবার ডানহাতি পেসার নিজের হতাশা প্রকাশ করলেন।

গত জুলাইয়ে ইংল্যান্ড সফরের পর থেকে মাঠের বাইরে বুমরা। খেলা হয়নি এশিয়া কাপে। ২৮ বছর বয়সী পেসার অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে চলতি মাসে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন। পূর্বসতর্কতা হিসেবে মোহালিতে প্রথম ম্যাচে তাকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। পরের দুই ম্যাচে দেখা যায় তাকে। ফেরার সিরিজে নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি উইকেট পেলেও হায়দরাবাদে তৃতীয় ম্যাচে ৫০ রান হজম করেন তিনি।

বুমরাকে নিয়েই বিশ্বকাপের দল সাজায় ভারত। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ শুরুর দিন হঠাৎ করে ফের চোট পান। ছিটকে যান গোটা সিরিজ থেকে, পরবর্তী মূল্যায়নের জন্য পাঠানো হয় ন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনে (এনসিএ)।

তারপরও বুমরাকে বিশ্বকাপের আগে পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন প্রধান কোচ রাহুল দ্রাবিড়। কিন্তু সোমবার বিসিসিআই দিলো চূড়ান্ত ঘোষণা, টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন ২৮ বছর বয়সী পেসার।

বিশ্বকাপে অংশ নিতে না পেরে স্বাভাবিকভাবে হতাশায় নিমজ্জিত বুমরা। টুইটারে তিনি বলেছেন, ‘আমি হতাশ যে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারছি না। কিন্তু আমার ভালোবাসার মানুষদের কাছ থেকে যে শুভকামনা, ভালোবাসা ও সমর্থন পেয়েছি তার জন্য কৃতজ্ঞ। আমি সুস্থ হওয়ার পাশাপাশি অস্ট্রেলিয়ায় অভিযানে দলকে উৎসাহ দিয়ে যাবো।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়