ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

রুশোর সেঞ্চুরিতে রান পাহাড়ে দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ৪ অক্টোবর ২০২২   আপডেট: ২১:৫৪, ৪ অক্টোবর ২০২২
রুশোর সেঞ্চুরিতে রান পাহাড়ে দ. আফ্রিকা

ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে রান পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা। টস হেরে আগে ব্যাট করতে নেমে রাইলি রুশোর অনবদ্য সেঞ্চুরি, কুইন্টন ডি ককের হাফ সেঞ্চুরি ও শেষ চার বলে ডেভিড মিলার ঝড়ে ৩ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করেছে সফরকারীরা। প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করতে ভারতকে করতে হবে ২২৮ রান।

ইন্দোরে এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৪ ওভারেই ৩০ রান তোলে দক্ষিণ আফ্রিকা। পঞ্চম ওভারের প্রথম বলে টেম্বা বাভুমা ৮ বলে ৩ রান করে আউট হন। এরপর ডি কক ও রুশো মিলে ঝড় তোলেন। তাদের ৪৭ বলে গড়া ৮৯ রানের জুটিতে ১২ ওভারেই দলীয় সংগ্রহ ১২০ হয়ে যায়। এই রানে ডি কক ফেরেন রান আউট হয়ে। ৪৩ বলে ৬টি চার ও ৪ ছক্কায় ৬৮ রান করে যান তিনি।

এরপর রুশো ও ট্রিসটান স্টুবস ৪৪ বলে ৮৭ রান তুলে দলীয় সংগ্রহকে ২০০ পার করেন। এ যাত্রায় রুশো ৪৮ বলে ৭টি চার ও ৮ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন। যা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

২০৭ রানের মাথায় স্টুবস ২ চার ও ১ ছক্কায় ২৩ রান করে আউট হওয়ার পর মাঠে আসেন ডেভিড মিলার। তিনি মাত্র ৫ বলে ৩ ছক্কায় করেন ১৯ রান। তাতে দক্ষিণ আফ্রিকার দলীয় সংগ্রহ বেড়ে হয় ২০৭ রান।

বল হাতে দীপক চাহার ৪ ওভারে ৪৮ রান দিয়ে ১টি ও উমেশ যাদব ৩ ওভারে ৩৪ রান দিয়ে ১টি উইকেট নেন। হার্শাল প্যাটেল ৪ ওভারে সর্বোচ্চ ৪৯ রান দেন। ৪৪ রান দেন মোহাম্মদ সিরাজ।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ভারত ইতোমধ্যে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়