ঢাকা     সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

এএফসি অনূর্ধ্ব-১৭ বাছাইপর্বে সিঙ্গাপুরকে হারালো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ৫ অক্টোবর ২০২২   আপডেট: ২৩:০৬, ৫ অক্টোবর ২০২২
এএফসি অনূর্ধ্ব-১৭ বাছাইপর্বে সিঙ্গাপুরকে হারালো বাংলাদেশ

এএফসি অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে হারিয়েছে বাংলাদেশ। আজ বুধবার রাতে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ২-১ গোলে জয় পায় বাংলাদেশের কিশোররা। প্রথম ম্যাচে জয় পাওয়ায় মূলপর্বে যাওয়ার পথে এগিয়ে থাকলো লাল-সবুজের জার্সিধারীরা। এই গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ ভুটান ও ইয়েমেন।

এদিনে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় বাইরে থেকে নাজিম ক্রসে বল বাড়ান বক্সের মধ্যে থাকা মিরাজুল ইসলামকে লক্ষ্য করে। কিন্তু বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন সিঙ্গাপুরের ডিফেন্ডার ব্রেইডেন গোহ।

অবশ্য ২৮ মিনিটে তারা সমতায় ফেরে। এ সময় মুহাম্মদ শাইজোয়ানের দূরপাল্লার শটে পরাস্ত হন বাংলাদেশের গোলরক্ষক সোহানুর রহমান। তিনি অনেকখানি লাফিয়ে উঠেও বলের নাগাল পাননি।

তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর উভয় দল ছন্দহীন ফুটবল খেলে। ম্যাচের শেষদিকে বাংলাদেশ ও সিঙ্গাপুরের একাধিক খেলোয়াড় ইনজুরিতে পড়েন থাকেন। তাতে ম্যাচ দীর্ঘায়িত হয়। যোগ করা সময় দেওয়া হয় ৮ মিনিট।

যোগ করা সময়ের শেষ মুহূর্তে দ্বিতীয় গোল পায় বাংলাদেশ। অন্তিম মুহূর্তে রাতুলের থ্রো ইন ক্লিয়ার করতে গিয়ে হেড করেছিলেন সিঙ্গাপুরের এক খেলোয়াড়। কিন্তু তার ব্যাক হেড গোলরক্ষক আইজ্যাক লির হাত ফসকে গোললাইন পেরিয়ে যায়। তাতে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

অবশ্য বয়সভিত্তিক এএফসি কাপে বাংলাদেশ পুরুষ দল (অনূর্ধ্ব-১৬) সর্বশেষ ২০০৭ সালে চূড়ান্ত পর্বে খেলেছিল। অনূর্ধ্ব-২০ দল সর্বশেষ ২০০২ সালে ফাইনাল রাউন্ডে লড়েছিল। এবার অনূর্ধ্ব-২০ দল গোল গড়ে বাহরাইনের কাছে পিছিয়ে থেকে কোয়ালিফাই করার সুযোগ হারায়। ফলে এখন অনূর্ধ্ব-১৭ দলের সামনে সুযোগ এএফসির আসরে চূড়ান্ত পর্বে খেলার অপেক্ষার অবসানের। সে যাত্রায় তারা সফল হয় কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়