ঢাকা     সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

ব্যাটিং বিপর্যয়ের পর অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪২, ৫ অক্টোবর ২০২২  
ব্যাটিং বিপর্যয়ের পর অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওভারে দুর্দান্ত এক জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ১৪৫ রান তাড়া করতে নেমে জয় পেয়েছে ৩ উইকেটে।

রান তাড়া করতে নেমে ৫৮ রানের ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। সেখান থেকে দলকে জয়ের পথ দেখান নতুন পজিশন চার নম্বরে ব্যাট করতে নামা অ্যারোন ফিঞ্চ। ম্যাথু ওয়েডকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৬৯ রান তোলেন ৫৬ বলে। দলীয় ১২৭ রানের মাথায় তিনি আউট হন। ৫৩ বলে ৬ চারে করে যান ৫৮ রান। এরপর অবশ্য ওয়েড দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ২৯ বলে ৫ চারে অপরাজিত থাকেন ৩৯ রানে।

শেষ ওভারে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১১ রান। শেল্ডন কটরেলের করা দ্বিতীয় বলেই আউট হতে পারতেন ওয়েড। কিন্তু তার ক্যাচ ফেলেন রায়মন রেইফার। শেষ পর্যন্ত ওয়েড ১ বল বাকি থাকতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে উইন্ডিজের কটরেল ও আলজারি যোসেফ ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ফিঞ্চ।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে উইন্ডিজ। তাতে ৯ উইকেট হারিয়ে ১৪৫ রানের বেশি তুলতে পারেনি তারা। ব্যাট হাতে কাইল মেয়ার্স ৫ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৩৯ রান করেন। ওডেন স্মিথ ৩ চার ও ১ ছক্কায় করেন ২৭ রান। রেইফার করেন ১৯ রান।

বল হাতে অস্ট্রেলিয়ার জশ হ্যাজলেউড ৪ ওভারে ৩৫ রান দিয়ে নেন ৩টি উইকেট। মিচেল স্টার্ক ৪০ রানে ২টি ও প্যাট কামিন্স ২২ রানে নেন ২টি উইকেট।

শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্রিসবেনে মুখোমুখি হবে দল দুটি।

ওয়েস্ট ইন্ডিজকে এবার অবশ্য প্রথম রাউন্ড খেলে আসতে হবে বিশ্বকাপের মূলপর্বে। এই রাউন্ডে ‘বি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে। এই গ্রুপ থেকে দুটি দল যাবে মূলপর্বে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়