ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

মেসির রেকর্ডের দিনে আত্মঘাতী গোলে পিএসজির হোঁচট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৪, ৬ অক্টোবর ২০২২  
মেসির রেকর্ডের দিনে আত্মঘাতী গোলে পিএসজির হোঁচট

দর্শনীয় গোলে লিওনেল মেসি চ্যাম্পিয়নস লিগে করলেন আরেকটি রেকর্ড। কিন্তু হোঁচট খেলো প্যারিস সেন্ট জার্মেই। বুধবার লিসবনের এস্তাদিও দা লুজে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ফরাসি জায়ান্টরা।

কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের যোগসাজশে পাওয়া বল নিয়ে বক্সের প্রান্ত থেকে বাঁ পায়ের বাঁকানো ট্রেডমার্ক শটে ২২ মিনিটে গোল করেন মেসি। তাতে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ভিন্ন ৪০টি ক্লাবের বিপক্ষে গোল করলেন আর্জেন্টাইন তারকা। আগের রেকর্ডধারী ক্রিস্টিয়ানো রোনালদো ৩৮টি ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে গোল করেন। ইউরোপ সেরার প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা এখনও পর্তুগিজ তারকা (১৪০), বেনফিকার জালে বল পাঠিয়ে সেই ব্যবধান ১৩-তে নামালেন মেসি (১২৭)।

অবশ্য লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পিএসজি। ৪১তম মিনিটে এনজো ফের্নান্দেজের বাঁকানো ক্রস আটকাতে গিয়ে নিজের দলের জালে বল জড়ান পিএসজি ডিফেন্ডার দানিলো। আত্মঘাতী গোলে পয়েন্ট হারাতে হয় পিএসজিকে।

পয়েন্ট ভাগাভাগি করলেও মেসি দারুণ ছন্দে। প্রায় চার বছরে প্রথমবার ক্লাব ও দেশের হয়ে টানা ছয় ম্যাচে গোল করলেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড। লিসবনে পুরো ম্যাচ শেষ করেননি তিনি। ৮১ মিনিটে তাকে উঠিয়ে পাবলো সারাবিয়াকে নামান ক্রিস্টোফার গালটিয়ের। পিএসজি কোচ পরে জানান, ক্লান্ত মেসি নিজ থেকেই মাঠ ছাড়তে চেয়েছিলেন।

এই ড্রয়ে পিএসজি ও বেনফিকার সমান ৭ পয়েন্ট। গোল ব্যবধানে শীর্ষে ফরাসি জায়ান্টরা। এদিকে ‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে জুভেন্টাস প্রথম জয়ের দেখা পেয়েছে মাকাবি হাইফাকে ৩-১ গোলে হারিয়ে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়