ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেপ্টেম্বরের সেরা রিজওয়ান, হারমানপ্রীতের কাছে হারলেন জ্যোতি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ১০ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:৩৫, ১০ অক্টোবর ২০২২
সেপ্টেম্বরের সেরা রিজওয়ান, হারমানপ্রীতের কাছে হারলেন জ্যোতি

সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর ও ওপেনার স্মৃতি মান্ধানার সঙ্গে ছিলেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আইসিসির মাসসেরা খেলোয়াড় হতে পারেননি তিনি। এই পুরস্কার জিতেছেন হারমানপ্রীত। আর পুরুষ ক্যাটাগরিতে প্রত্যাশিতভাবে মাসসেরা হয়েছেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান।

সেপ্টেম্বরের সেরা হওয়ার পর হারমানপ্রীত বলেন, ‘অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়া ছিল দারুণ এবং এটা জেতা চমৎকার অনুভূতি। স্মৃতি ও নিগারের সঙ্গে মনোনীত হয়ে বিজয়ী হয়ে খুবই বিনীত।’

ভারতীয় দলের ব্যাটসম্যান হিসেবেই শুধু নয়, অধিনায়কত্বও করেছেন দারুণ। ইংল্যান্ডকে ৩-০ তে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করে তারা, ১৯৯৯ সালের পর ইংল্যান্ডে এটি ছিল ভারতের প্রথম সিরিজ জয়। হারমানপ্রীত ২২১ রান করে সিরিজের সেরা স্কোরার ছিলেন। প্রথম দুটি ম্যাচে ফিনিশারের ভূমিকাতেও দারুণ করেন তিনি।

এদিকে দারুণ একটি মাস কাটিয়ে ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল ও উদীয়মান অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে পেছনে ফেলে সেরা হয়েছেন রিজওয়ান। টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান গত মাসে দশ ম্যাচ খেলে সাতটি ফিফটি করেন তিনি। হংকং ও ভারতের বিপক্ষে এশিয়া কাপে দুটি সত্তরোর্ধ্ব ইনিংস খেলেন। টুর্নামেন্ট শেষ করেন আরেকটি হাফ সেঞ্চুরিতে।

এরপর ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের সিরিজে প্রথম পাঁচ টি-টোয়েন্টিতে চারটি ষাটের বেশি রান করেন এবং দল লিড নেয় ৩-২ এ। এক ম্যাচ কম খেলে সিরিজের সর্বোচ্চ ৩১৬ রান করেন তিনি ৬৩.২০ গড় ও ১৩৮.৬০ স্ট্রাইক রেটে।

রিজওয়ান বলেন, ‘সর্বশক্তিমান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাই এবং আমার হৃদয় নিংড়ানো ভালোবাসা সবাইকে, যারা আমাকে এই পুরস্কার জিততে সাহায্য করেছে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়