ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেসি, এমবাপ্পের জোড়া গোলে শেষ ষোলোতে পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০২, ২৬ অক্টোবর ২০২২  
মেসি, এমবাপ্পের জোড়া গোলে শেষ ষোলোতে পিএসজি

ম্যাকাবি হাইফার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে গোল উৎসব করে শেষ ষোলোতে প্যারিস সেন্ট জার্মেই। মঙ্গলবার পার্ক দে প্রিন্সেসে ৭-২ গোলের দাপুটে জয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। গোলের দেখা পেয়েছেন নেইমারও। 

এই তারকাত্রয়ী মাত্র ৩৫ মিনিটের মধ্যে স্বাগতিকদের ৩-০ গোলে এগিয়ে দেন। বিরতির ঠিক আগে চমৎকার ফিনিশে মেসি আরেকটি গোল করেন। দ্বিতীয়ার্ধেও কমেনি পিএসজির গোলক্ষুধা। এমবাপ্পে ও কার্লোস সোলারের গোলের মাঝে আত্মঘাতী গোল করেন সিন গোল্ডবার্গ।

দুই গোলের পাশাপাশি নেইমার ও সোলারকে দিয়ে গোল করান মেসি। পিএসজির এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ গোল ও ১২ অ্যাসিস্ট তার। ফ্রান্সের রাজধানী প্রথম মৌসুমের গোলসংখ্যা এরই মধ্যে ছুঁয়ে ফেলেছেন তিনি।

গত মাসে ইসরায়েলে আগের দেখাতেও মেসি, নেইমার ও এমবাপ্পে গোল করেন, যে ম্যাচ পিএসজি জেতে ৩-১ গোলে। মঙ্গলবার গোল্ডবার্গের আত্মঘাতী গোলের আগেই পিএসজির ‘এমএনএম’-এর কাছ থেকে চ্যাম্পিয়নস লিগের ১৯ গোল হয়ে গেলো।

পিএসজি কোচ ক্রিস্টোফার গ্যালটিয়ের বলেছেন, ‘আমি দেখি খেলোয়াড়রা উপভোগ করছে এবং এটাই গুরুত্বপূর্ণ। আক্রমণভাগের তিন খেলোয়াড় তাদের সেরাটা দেয়। তাদের প্রতিদিন খেলতে দেখা আনন্দের, একজন কোচের জন্য এটা স্বর্গ।’

‘এইচ’ গ্রুপে ৫ ম্যাচে পিএসজির পয়েন্ট ১১।  ঘরের মাঠে ৪-৩ গোলে জুভেন্টাসকে হারিয়ে প্যারিসিয়ানদের সমান পয়েন্ট নিয়ে নকআউট নিশ্চিত করেছে বেনফিকাও। গোল ব্যবধানে তারা দ্বিতীয় স্থানে।

গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে পিএসজি শেষ ম্যাচ খেলবে জুভেন্টাসের বিপক্ষে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়