ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লাইপজিগের মাঠে রিয়ালের হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৭, ২৬ অক্টোবর ২০২২   আপডেট: ০৮:৪৬, ২৬ অক্টোবর ২০২২
লাইপজিগের মাঠে রিয়ালের হার

চ্যাম্পিয়নস লিগের এই মৌসুমে প্রথম হার দেখলো রিয়াল মাদ্রিদ। শাখতার দোনেৎস্কের সঙ্গে ১-১ গোলে ড্রর পর মঙ্গলবার আরবি লাইপজিগের মাঠে ৩-২ গোলে হারলো বর্তমান চ্যাম্পিয়নরা।

৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপে জার্মান দল দ্বিতীয় স্থানে, রিয়ালের চেয়ে এক পয়েন্ট পেছনে ও শাখতারের চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে। আগামী সপ্তাহে শেষ গ্রুপ ম্যাচে ইউক্রেনিয়ান ক্লাবের মুখোমুখি হবে লাইপজিগ। নকআউট নিশ্চিত করতে একটি ড্র যথেষ্ট।

আগেই শেষ ষোলোতে জায়গা নেওয়া রিয়ালের বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড়কে বিশ্রাম দেন কার্লো আনচেলত্তি। তাতে করে তরুণ লাইপজিগ দল তাদের ওপর আধিপত্য বিস্তার করে খেলে।

আনচেলত্তি ম্যাচ শেষে বলেন, ‘দুটি সেট পিচ থেকে আমরা দুটি গোল খেয়েছি এবং পরে ম্যাচটা হয়ে গেলো তারা যেমন চেয়েছিল। কাউন্টার অ্যাটাকে খেললো, যেটায় তারা খুব ভালো।’

স্বাগতিকরা ১৩ মিনিটে লিড নেয় জোস্কো জিভারদিওলের গোলে। আন্দ্রে সিলভার হেড থিবো কোর্তোয়া ফিরিয়ে দিলে জাল কাঁপান তিনি।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা যখন প্রথম ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি, তখন লাইপজিগ পাঁচ মিনিট পর ২-০ করেন ক্রিস্টোফার এনকুনকু। ডেভিড রাউমের পাস রিয়াল ডিফেন্ডারের গায়ে লেগে তার কাছে আসলে ক্ষিপ্রতার সঙ্গে গোল করেন তিনি।

লাইপজিগ আরও দুটি সুযোগ পায়। কোর্তোয়া রুখে দেন আমাদু হাইদারা ও এনকুনকুর প্রচেষ্টা। ভিনিসিয়ুস জুনিয়র রিয়ালকে ম্যাচে ফেরান বিরতির আগে। তার হেডে বাঁ পোস্ট ঘেষে বল জালে জড়ায়।

কিন্তু টিমো বার্নারের কাছ থেকে নেওয়া শটে ৮১ মিনিটে রিয়াল ৩-১ গোলে পিছিয়ে পড়ে। ফাউলের শিকার হয়ে রদ্রিগো পেনাল্টি থেকে যোগ করা সময়ে রিয়ালের দ্বিতীয় গোল করেন। কিন্তু এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথম হার ঠেকাতে যথেষ্ট ছিল না।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়