ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এবার ডর্টমুন্ডের মাঠে ম্যানসিটির হোঁচট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৭, ২৬ অক্টোবর ২০২২   আপডেট: ০৮:৪৭, ২৬ অক্টোবর ২০২২
এবার ডর্টমুন্ডের মাঠে ম্যানসিটির হোঁচট

এফসি কোপেনহেগেনের মাঠে আগের ম্যাচে গোলশূন্য ড্র করেছিল ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়নস লিগে টানা দ্বিতীয় ম্যাচে একই ফল ভোগ করলো তারা। বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে গোলশূন্য ড্র করেছে সিটিজেনরা।

মঙ্গলবার সিগন্যাল ইদুনা পার্কে এই ড্রতেও ‘জি’ গ্রুপে শীর্ষে ম্যানচেস্টার ক্লাব। আগেই শেষ ষোলো চূড়ান্ত করা সিটি জার্মানদের বেশ কয়েকটি ভালো সুযোগ রুখে দেয়। এমনকি নিজেরাও নিশ্চিত গোলবঞ্চিত হয় রিয়াদ মাহরেজের পেনাল্টি মিসের কারণে।

৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপের চ্যাম্পিয়ন সিটি। ৮ পয়েন্ট নিয়ে তাদের সঙ্গে নকআউটে যোগ দিলো ডর্টমুন্ড। তাদের কোচ এডিন টারজিক বলেন, ‘সিটির বিপক্ষে আজকের পয়েন্ট দিয়ে অবশেষে নিজেদের পুরস্কৃত করলাম আমরা। আমরা প্রথমার্ধে সত্যিই ভালো খেলেছি। আমি খুব কম সময়ই সিটির এমন খেলা দেখেছি, যেখানে তারা এত কম সুযোগ পেয়েছে।’

প্রথমার্ধে সিটির ভুলের সুযোগ নিয়ে উত্তেজনার মুহূর্ত তৈরি করে ডর্টমুন্ড। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের জন্য হুমকি হয়ে দাঁড়ান করিম আদেয়েমি। তার বাড়ানো বলে ইউসুফা মোকোকো ফিনিশিংয়ে ব্যর্থ না হলে ভিন্ন ফল হতো।

ফর্মে থাকা আর্লিং হাল্যান্ডকে বিরতির আগে তুলে নেন পেপ গার্দিওলা। স্প্যানিশ কোচ জানান, নরওয়েজিয়ান স্ট্রাইকার ম্যাচের আগে থেকেই অসুস্থ।

দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটে সিটি যে সুবর্ণ সুযোগ পেয়েছিল তা কাজে লাগাতে পারেনি। মাহরেজ বক্সের মধ্যে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। আলজেরিয়ান ফরোয়ার্ডের দুর্বল শট রুখে দেন এমরে ক্যান। এ নিয়ে শেষ ৫ পেনাল্টির তিনটিই গোল বানাতে পারলেন না মাহরেজ। 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়