ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আয়াক্সকে হারিয়ে শেষ ষোলোতে লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৪, ২৭ অক্টোবর ২০২২  
আয়াক্সকে হারিয়ে শেষ ষোলোতে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার টেবিলের তলানির দল নটিংহ্যাম ফরেস্টের কাছে ১-০ গোলে হারের পর ঘুরে দাঁড়ালো লিভারপুল। বুধবার আয়াক্স আমস্টারডামের মাঠে ৩-০ গোলের আধিপত্য দেখানো জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে জায়গা নিশ্চিত করেছে তারা।

মৌসুমের ষষ্ঠ চ্যাম্পিয়নস লিগ গোল করেছেন মোহাম্মদ সালাহ। ডারউইন নুনেজ ও হার্ভি এলিয়টও দ্বিতীয়ার্ধে গোলের দেখা পান। ‘এ’ গ্রুপে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে লিভারপুল। রেঞ্জার্সকে ৩-০ গোলে হারিয়ে শতভাগ সাফল্য ধরে রেখেছে নাপোলি।

গতবার গ্রুপের ছয় ম্যাচের সবগুলো জেতা আয়াক্স শুরুর দিকে লিভারপুলকে ব্যস্ত রাখে আক্রমণের পসরা সাজিয়ে। স্টিভেন বারঘুইস চার মিনিটের মাথায় অলরেডদের রক্ষণের ভুলে গোলের সুযোগ তৈরি করেন। কিন্তু ডাচ ফুটবলারের শট পোস্টে লাগে।

ম্যাচে ছন্দ তৈরি করতে সময় লাগে লিভারপুলের। প্রথম ৩০ মিনিট গোলকিপার রেমকো পাসভিরের সত্যিকার পরীক্ষা নিতে পারেনি তারা। 

গোলমুখে মলিন লিভারপুল বিরতির তিন মিনিট আগে প্রথম গোলের দেখা পায়। জর্ডান হেন্ডারসনের ফ্লিক থেকে বল এগোতে থাকা পাসভিরের উপর দিয়ে জালে জড়ান সালাহ।

লিভারপুল মিনিটখানেকের মধ্যে ব্যবধান দ্বিগুণ করতে পারতো। কিন্তু রবার্তো ফিরমিনোর নিঃস্বার্থভাবে বাড়ানো বলে নুনেজ পোস্টে বাধা পড়েন।

ওই ভুলের প্রায়শ্চিত্ত নুনেজ করেন দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করে। বিরতির পর চার মিনিট যেতে আগেরটির চেয়ে কঠিন সুযোগে দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ গোল করেন তিনি। অ্যান্ডি রবার্টসনের আউটসুই কর্নারে হেড করে জাল কাঁপান নুনেজ।

তিন মিনিট পর ক্লপের দল ৩-০ করে। প্রথম টিনএজার হিসেবে লিভারপুলের জার্সিতে টানা দুটি চ্যাম্পিয়নস লিগে গোল করেন এলিয়ট। সালাহর কাছ থেকে বক্সের মধ্যে বল পেয়ে উঁচু শটে জালের দেখা পান ১৯ বছর বয়সী।

আগামী ১ নভেম্বর নাপোলির বিপক্ষে অ্যানফিল্ডে গ্রুপের শেষ ম্যাচ খেলবে লিভারপুল। সেপ্টেম্বরে আগের লেগে ৪-১ গোলে হেরেছিল তারা।

এদিকে বায়ার লেভারকুসেনের সঙ্গে ২-২ গোলে ড্র করে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের ‘বি’ গ্রুপ থেকে ক্লাব ব্রুগে ও এফসি পোর্তো উঠে গেছে নকআউটে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়