ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ম্যানসিটির ঘুরে দাঁড়ানো জয়ে রিকো লুইসের ইতিহাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ৩ নভেম্বর ২০২২   আপডেট: ০৯:০৩, ৩ নভেম্বর ২০২২
ম্যানসিটির ঘুরে দাঁড়ানো জয়ে রিকো লুইসের ইতিহাস

ম্যানসিটি টিনএজার রিকো লুইস সিনিয়র দলে অভিষেক স্মরণীয় করে রাখলেন। সেভিয়ার বিপক্ষে বুধবার ইতিহাদ স্টেডিয়ামে ৩-১ গোলে ক্লাবের ঘুরে দাঁড়ানো জয়ে ইতিহাস গড়লেন তিনি।

এই ম্যাচেও ছিলেন না আর্লিং হাল্যান্ড। আর্জেন্টিনা স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ ও আলজেরিয়া ফরোয়ার্ড রিয়াদ মাহরেজ গোলদাতার খাতায় নাম লিখলেও রাতটা নিজের করে নেন লুইস।

ফল যাই হোক না কেন, ‘জি’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত ছিল ম্যানসিটির, আর সেভিয়ার তৃতীয় স্থান। এই ম্যাচে তাই পেপ গার্দিওলা তার বেঞ্চের পরীক্ষা নিলেন। মূল একাদশে সাতটি পরিবর্তন আনেন তিনি। সুযোগ করে দেন ১৭ বছর বয়সী রাইট ব্যাক লুইসকে।

বদলে যাওয়া ম্যানসিটি পিছিয়ে পড়ে আধঘণ্টা পরই। রাফা মির সেভিয়াকে ৩১তম মিনিটে হেড করে সিটির রিজার্ভ কিপার স্টেফান ওর্তেগাকে পরাস্ত করেন।

বিরতির পর ৫২ মিনিটে লুইস সমতা ফেরান। আলভারেজের স্লাইড পাসে বল জালে জড়ান। তাতে করে চ্যাম্পিয়নস লিগে কোনও ক্লাবের হয়ে অভিষেকে সবচেয়ে কম বয়সে গোলের রেকর্ড গড়েন ১৭ বছর ও ৩৪৬ দিনের লুইস। লিওঁর হয়ে ১৭ বছর ও ৩৫২ দিন বয়সী করিম বেনজেমা আগের রেকর্ডধারী ছিলেন।

আলভারেজ এরপর ৭৩ মিনিটে সিটিকে এগিয়ে দেন। কিপার ইয়াসিন বোনোকে বোকা বানিয়ে উঁচু শটে ২-০ করেন তিনি। মাহরেজকে তৃতীয় গোলটিও বানিয়ে দেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

১৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে এই পর্ব শেষ করলো ম্যানসিটি। রানার্সআপ হয়ে তাদের সঙ্গে শেষ ষোলোতে বরুশিয়া ডর্টমুন্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়