ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শেষ ষোলোতে লিভারপুলকে পেল রিয়াল, বায়ার্নকে পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ৭ নভেম্বর ২০২২   আপডেট: ১৮:২৮, ৭ নভেম্বর ২০২২
শেষ ষোলোতে লিভারপুলকে পেল রিয়াল, বায়ার্নকে পিএসজি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্র আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে। ড্রতে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পেয়েছে ইংলিশ ক্লাব লিভারপুলকে। এদিকে মেসি-নেইমারদের প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) এবার পেয়েছে দারুণ ছন্দে থাকা বায়ার্ন মিউনিখকে।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পেয়েছে আরবি লাইপজিগকে। বেনফিকা শেষ ষোলোতে লড়বে ক্লাব বুর্গের বিপক্ষে। ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ক্লাব টটেনহ্যাম খেলবে ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব এসি মিলানের বিপক্ষে।

এছাড়া চেলসি-বরুশিয়া ডর্টমুন্ড, নাপোলি-এইনট্রাখক ফ্রাঙ্কফুর্ট, ইন্টার মিলান-পোর্তো শেষ ষোলোতে একে অপরের মুখোমুখি হবে।

শেষ ষোলোর প্রথম লেগ অনুষ্ঠিত হবে যাথাক্রমে ১৪, ১৫, ২১ ও ২২ ফেব্রুয়ারি। আর ফিরতি লেগ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৭, ৮, ১৪ ও ১৫ মার্চ। ফাইনাল অনুষ্ঠিত হবে তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে জুন মাসের ১০ তারিখে।

এ বছর গ্রুপপর্ব থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে এসেছিল বায়ার্ন মিউনিখ, বেনফিকা, চেলসি, ম্যানচেস্টার সিটি, নাপোলি, পোর্তো, রিয়াল মাদ্রিদ ও টটেনহ্যাম। আর গ্রুপ রানার্স-আপ হয়ে এসেছিল ক্লাব বুর্গে, বরুসিয়া ডর্টমুন্ড, এইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট, ইন্টার মিলান, আরবি লাইপজিগ, লিভারপুল, এসি মিলান ও পিএসজি।

এবার যেন শেষ ষোলোতেই ফাইনালের আবহ। চলতি বছরের ২৮ মে ফ্রান্সে ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল-লিভারপুল। ভিনিসিউস জুনিয়রের একমাত্র গোলে অলরেডদের হারিয়ে শিরোপা জিতেছিল রিয়াল।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়