ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসির প্রশংসা কুড়ানো আলমাডা আর্জেন্টিনার বিশ্বকাপ দলে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ১৮ নভেম্বর ২০২২   আপডেট: ১০:২৬, ১৮ নভেম্বর ২০২২
মেসির প্রশংসা কুড়ানো আলমাডা আর্জেন্টিনার বিশ্বকাপ দলে

আমেরিকান মেজর লিগ সকারে (এমএলএস) খেলা থিয়াগো আলমাডার আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয়েছিল সেপ্টেম্বরের শেষ সপ্তাহে। হন্ডুরাসের বিপক্ষে নিউ জার্সিতে ওই একটি ম্যাচই খেলেন তিনি। তবে লিওনেল মেসির প্রশংসা ঠিকই কুড়িয়েছেন। এই তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার অপ্রত্যাশিতভাবে ডাক পেলেন বিশ্বকাপ দলে।

আলমাডাকে নিয়ে মেসি বলেছিলেন, ‘সে খুব দ্রুতগতির খেলোয়াড়। ওয়ান বাই ওয়ানে দারুণ খেলার সামর্থ্য আছে। সে খুব চালাক এবং কোনও কিছুকে ভয় করে না। আপনাকে যেভাবেই হোক মোকাবিলা করবে।’

আর্জেন্টিনার সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচের পাঁচ দিন আগে ভাগ্য খুলে গেলো আলমাডার। জোয়াকুইন কোরেয়ার ইনজুরিতে তার স্থলাভিষিক্ত হয়েছেন ২১ বছর বয়সী এই ফুটবলার। ছেলেবেলার ক্লাব ভেলেজ স্টার্সফিল্ড থেকে আটলান্টা ইউনাইটেডে যোগ দিয়ে দারুণ ফর্মে আছেন তিনি। আটলান্টার জার্সিতে ২৯ ম্যাচে ৬ গোল করে ও ১২ অ্যাসিস্টে আলমাডা লিগের বর্ষসেরা নবাগতের পুরস্কার জিতেছেন।

পেশির চোটে বিশ্বকাপ শেষে হয়েছে নিকোলাস গঞ্জালেজের। তার জায়গায় ২৭ বছর বয়সী অ্যাঞ্জেল কোরেয়া ঢুকেছেন। এই মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ২১ ম্যাচে চার গোল করেছেন তিনি এবং আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ী দলেও ছিলেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়