ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

বেলের স্পট কিকে যুক্তরাষ্ট্র থেকে পয়েন্ট ছিনিয়ে নিল ওয়েলস 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০০, ২২ নভেম্বর ২০২২   আপডেট: ০৫:৫১, ২২ নভেম্বর ২০২২
বেলের স্পট কিকে যুক্তরাষ্ট্র থেকে পয়েন্ট ছিনিয়ে নিল ওয়েলস 

জয়ের প্রহর গুণছিল যুক্তরাষ্ট্র। শেষ বাঁশি বাজা থেকে মাত্র মিনিট কয়েক দূরে। তখনো হাল ছাড়েনি ওয়েলস। শেষ পর্যন্ত লড়ে যাওয়ার মানসিকতাই তাদের রক্ষা করেছে হার থেকে। নিশ্চিত পয়েন্ট খোয়ানো ম্যাচে উলটো ছিনিয়ে নেয় বেলের দল।

আল রাইয়ানে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া এই ম্যাচে শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে যুক্তরাষ্ট্র-ওয়েলস। গ্রুপ বি থেকে প্রথম খেলতে নেমে দুই দলই ১ পয়েন্ট করে নিয়ে হাসিমুখেই মাঠ ছেড়েছে। 

প্রথমার্ধে দাপট ছিল যুক্তরাষ্ট্রের। তবে গোল পেতে অপেক্ষা করতে হয় ৩৬তম মিনিট পর্যন্ত। ডি বক্সে দারুণ একটি অ্যাসিস্ট করেন পালিসিক। বল পেয়ে নিখুঁত ফিনিশিংয়ে ওয়েলসের জালে বল জড়ান ভিয়াহ।

প্রথমার্ধে আর কোনো গোলের সুযোগ পায়নি দুই দল। দ্বিতীয়ার্ধে এসে ওয়েলস যেন হয়ে ওঠে ভয়ঙ্কর। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে সেটি এলো পেনালটি থেকে।

বেলকে ডি বক্সে ফাউল করে যুক্তরাষ্ট্র। ৮২ মিনিটে পেনালটি পেয়ে গোল দিতে কোনো ভুল করেননি তারকা এই স্ট্রাইকার। উল্লাসে ভাসে ওয়েলস। এই নিয়ে জাতীয় দলের হয়ে ৪১টি গোল করেছেন বেল। আর প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে প্রথম ম্যাচেই গোলের দেখা পান তিনি। সমতা আসার পর আর কোনো দলই গোলের মুখ দেখেনি। 

দুই দলই লড়েছে নিজেদের সেরাটা দিয়ে। ম্যাচে মোট আক্রমণ হয় ১৭টি। যুক্তরাষ্ট্র ৭টি শট নেয় আর ওয়েলস নেয় ১০টি।  ১৯৫৮ সালে সবশেষ বিশ্বকাপ খেলেছিল ওয়েলস। এরপর আবার খেলতে অপেক্ষা করতে হয় ৬৪ বছর। প্রথম ম্যাচে জয়ে রাঙাতে না পারলেও হারতে হয়নি তাদের। দুই দলের তিন দেখায় দুটি ম্যাচই ড্র হয়। ২০০৩ সালে একটি ম্যাচে ২-০ গোলে জিতে যুক্তরাষ্ট্র। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়