ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০১ জমাদিউল আউয়াল ১৪১৪

ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা, দুই সিরিজ পর ফিরেছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ২৪ নভেম্বর ২০২২   আপডেট: ১৯:৩৮, ২৪ নভেম্বর ২০২২
ভারতের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা, দুই সিরিজ পর ফিরেছেন সাকিব

ডিসেম্বরে ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিন ওয়ানডে খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ওয়ানডের জন‌্য বৃহস্পতিবার ১৬ সদস‌্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই ওয়ানডে সিরিজের পর জাতীয় দলে ফিরেছেন সাকিব আল হাসান। দলের হয়ে শেষ ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে ব‌্যক্তিগত কারণে ছিলেন না সাকিব। আইসিসি ওয়ানডে সুপার লিগের ম‌্যাচ না হওয়ায় দুটি সফরে ছুটি চেয়ে পেয়েছিলেন। বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজে সাকিবকে ছাড়া ৩-০ ব‌্যবধানে সিরিজ জিতলেও জিম্বাবুয়েতে ২-১ ব‌্যবধানে সিরিজ হাতছাড়া করে।

সাকিবের সঙ্গে ওয়ানডে স্কোয়াডে ফিরেছেন ইয়াসির আলী চৌধুরী রাব্বীও। ইনজুরির কারণে ইয়াসির সর্বশেষ সিরিজ খেলতে পারেননি। এদিকে সবশেষ ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন।

সিরিজের প্রথম দুই ওয়ানডে ৪ ও ৭ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শেষ ওয়ানডে ১০ ডিসেম্বর হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডের পর চট্টগ্রাম ও ঢাকায় দুটি টেস্ট খেলবে দুই দল।

ভারতের বিপক্ষে এই সিরিজ ওয়ানডে সুপার লিগের অংশ নয়। তবে দুই ম‌্যাচের টেস্ট সিরিজ টেস্ট চ‌্যাম্পিয়নশিপের অংশ।

বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল, লিটন কুমার দাশ, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও কাজী নুরুল হাসান সোহান।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়