ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

কাতারের টিকে থাকার লড়াই আজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ২৫ নভেম্বর ২০২২  
কাতারের টিকে থাকার লড়াই আজ

বিশ্বকাপের ‘এ’ গ্রুপের ম্যাচে আজ আবার মাঠে নামছে আয়োজক কাতার। তাদের প্রতিপক্ষ তেরাঙ্গার লায়ন্স খ্যাত সেনেগাল। আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি দেখা যাবে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টসে।

অবশ্য দুটি দলই তাদের প্রথম ম্যাচে হার মেনেছে। তাই দুটি দলের জন্যই টিকে থাকার লড়াই আজ। কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ২-০ গোলে হেরে যায় ইকুয়েডরের কাছে। বিশ্বকাপের ইতিহাসে আয়োজক হিসেবে উদ্বোধনী ম্যাচে হারের রেকর্ড গড়ে। শুধু কি তাই? হয়ে যায় ইতিহাসের একমাত্র আয়োজক দেশ যারা অন টার্গেটে কোনো শটই নিতে পারেনি।

কোচ ফেলিক্স সানচেজ জানিয়েছিলেন, তার শিষ্যরা বড় মঞ্চে নার্ভাস হয়ে পড়েছিল। অথচ এই দলটাই কিন্তু ২০১৯ সালে এশিয়ার চ্যাম্পিয়ন হয়েছিল। ২০২১ গোল্ডকাপের সেমিফাইনাল খেলেছিল।

তবে আজ আর একটি হার তাদের বিদায় করে দিবে বিশ্বকাপ থেকে। আয়োজক হয়ে তারা গ্রুপপর্বের পরই দর্শক বনে যাবে। টিকে থাকার লড়াইয়ে এবার তাদের সামর্থ প্রমাণের পালা আফ্রিকার দল সেনেগালের বিপক্ষে।

সেনেগালও অবশ্য একই ব্যবধানে হেরে যায় নেদারল্যান্ডসের কাছে। কিন্তু তাদের পারফরম্যান্স ছিল নজরে পড়ার মতো। আগ্রমণভাগে সাদিও মানের মতো একজন ফিনিশারের দারুণ অভাববোধ করেছে তারা। ডিফেন্সেও দারুণ করেছিল। কিন্তু এডুয়ার্ডো মেন্ডির দুই ভুলে সর্বনাশ হয় তাদের।

আজ অবশ্য সেই ভুল দ্বিতীয়বার করতে চাইবে না তারা। পাশাপাশি কাতারও ঘরের মাঠে নিজেদের সেরাটা দিয়ে টিকে থাকতে চাইবে বিশ্বকাপে। আশা করা যায় দুই মহাদেশের দুই সেরা দলের জমজমাট একটা লড়াই হবে আল থামামা স্টেডিয়ামে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়