ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

ডাচদের রুখে দিয়েছে ইকুয়েডর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ২৫ নভেম্বর ২০২২   আপডেট: ০০:৫১, ২৬ নভেম্বর ২০২২
ডাচদের রুখে দিয়েছে ইকুয়েডর

ডাচদের রুখে দিয়েছে ইকুয়েডর। ১-১ গোলে ড্র হয়েছে নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ। ম্যাচের শুরুতে গোল দিয়ে এগিয়ে যায় নেদারল্যান্ডস। প্রথমার্ধে নিজেদের রক্ষণ সামলে রাখতে পারলেও দ্বিতীয়ার্ধের শুরুতে গোল খেয়ে বসে। দুই দল শেষ পর্যন্ত ১-১ স্কোর নিয়েই শেষ করেছে ম্যাচ। ২ ম্যাচে একটি করে জয় ও ড্রতে ৪ পয়েন্ট নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে নেদারল্যান্ডস-সেনেগাল। আর ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেনেগাল।

বিরতির পর ডাচদের বিপক্ষে ইকুয়েডরের সমতা

বিরতির পর ডাচদের বিপক্ষে ইকুয়েডরের সমতা। ইস্তুপিনানের বাঁ দিক থেকে দারুণ শট রুখে দেন ডাচ গোলরক্ষক। বল ফিরে এলে ডি বক্সে থাকা ইনার ভ্যালেন্সিয়া বল জালে জড়িয়ে দেন। ৪৯ মিনিটে সমতা আনে ইকুয়েডর। 

অফসাইডে ইকুয়েডরের গোল বাতিল, লিড ধরে রাখলো ডাচরা

পাঁচ মিনিট ৪ সেকেন্ডে কডি গাকপোর গোল গড়ে দিলো প্রথমার্ধের পার্থক্য। ম্যাচের বাকি সময় বল দখলে রাখার লড়াইয়ে সমানে সমান ছিল দুই দল। তবে স্কোর পাল্টায়নি।

প্রথমার্ধ শেষে ১-০ গোলে ইকুয়েডরের বিপক্ষে এগিয়ে নেদারল্যান্ডস। এরপর এনার ভ্যালেন্সিয়া তিনবার সুযোগ পেয়েও নষ্ট করলে ইকুয়েডর সমতা ফেরাতে পারেনি।

যদিও প্রথমার্ধের ইনজুরি টাইমে গোল শোধ করেছিল ইকুয়েডর। অ্যাঞ্জেলো স্মিট প্রেসিয়াডোর অ্যাসিস্টে পারভিস এস্তুপিনান জাল কাঁপিয়ে উদযাপনে মেতে ওঠেন। কয়েক সেকেন্ডের মধ্যে লাইন্সম্যান অফসাইডে গোলটি বাতিল করেন। 

দুই দলই বিশ্বকাপ শুরু করেছে জয় দিয়ে। ইকুয়েডর হারায় কাতারকে, নেদারল্যান্ডস জেতে সেনেগালের বিপক্ষে।  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়