ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

জিতে আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১৮:০৭, ২৬ নভেম্বর ২০২২
জিতে আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া

কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে অস্ট্রেলিয়া এগিয়ে গিয়েও হেরেছিল ৪-১ ব্যবধানে। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে সকারুরা। গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে শনিবার সন্ধ্যায় তারা ১-০ গোলে হারিয়েছে তিউনিসিয়াকে। ম্যাচের ২৩ মিনিটে জয়সূচক গোলটি করেছেন মিচেল ডিউক। তার এই গোলটি বাকি সময় প্রাণপণ চেষ্টা করেও আর শোধ দিতে পারেনি কার্থেজ লায়ন্সরা।

এই জয়ে ২০০৬ সালের পর বিশ্বকাপের নকআউট পর্বে যাওয়ার আশা বাঁচিয়ে রাখলো অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে ডেনমার্কের বিপক্ষে জয় পেলে তো কথাই নেই, ড্র করেও হয়তো চলে যেতে পারবে শেষ ষোলোতে।

প্রথমার্ধ শেষে এগিয়ে অস্ট্রেলিয়া:

অস্ট্রেলিয়া-তিউনিসিয়ার ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে। মিচেল ডিউকের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে আছে সকারুরা। ম্যাচের ২৩ মিনিটে হেডে গোলটি করেন তিনি।

এই অর্ধে অস্ট্রেলিয়া সাতটি শট নিয়েছিল। তার মধ্যে ২টি ছিল অন টার্গেটে। তার একটি থেকে গোল হয়েছে। অন্যটি সেভ হয়েছে। অন্যদিকে তিউনিসিয়া শট নিয়েছিল চারটি। তার একটিও অন টার্গেটে ছিল না।

বলের দখল ছিল সামনা সমান (৫০%-৫০%)। উভয় দল কর্নারও পেয়েছিল সমান সমান (২-২)।

ডিউকের গোলে এগিয়ে অস্ট্রেলিয়া:

২১ মিনিটে দারুণ একটি আক্রমণ শানায় তিউনিসিয়া। সুযোগ ছিল গোলের। কিন্তু মোহাম্মদ দ্রাগার উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন। তবে ২৩ মিনিটে পাল্টা আক্রমণে দারুণ এক গোল করে অস্ট্রেলিয়া। এ সময় ডানদিক থেকে আসা বল বক্সের মধ্যে উড়ে আসে মিচেল ডিউকের কাছে। তিনি হেডে বল জালে জড়ান। অস্ট্রেলিয়া এগিয়ে যায় ১-০ গোলে।

অস্ট্রেলিয়া-তিউনিসিয়া ম্যাচ শুরু:

বিশ্বকাপের ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া। আল জানুব স্টেডিয়াম বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়েছে ম্যাচটি। যা সরাসরি দেখা যাচ্ছে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টসে। 

তিউনিসিয়া কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ডেনমার্ককে রুখে দিয়েছিল। অন্যদিকে অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে এগিয়ে গিয়েও ফ্রান্সের কাছে ৪-১ ব্যবধানে হেরেছিল। আজ অস্ট্রেলিয়ার সামনে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য। অন্যদিকে ডেনমার্কের ম্যাচের অনুপ্রেরণা নিয়ে আরও ভালো কিছু করার লক্ষ্য তিউনিসিয়ার।

অস্ট্রেলিয়ার একাদশ:
ম্যাথু রায়ান, কাই রোলস, হ্যারি সাউটার, আজিজ বেহিচ, ফ্রান কারাসিক, অ্যারন মুয়, জ্যাকসন আরভিন, রিলি ম্যাকগ্রি, মিচেল ডিউক, ক্রেগ গুডউইন ও ম্যাথু লেকি।

তিউনিসিয়ার একাদশ:
আয়মেন দাহমেন, ইয়াসিন মেরিয়া, মনতাসার তালবি, ডিলান ব্রন, আইসা লাইদউনি, এলিস স্খিরি, আলী আবদি, মোহাম্মদ ড্রেগার, ইসাম জেবালি, ইউসেফ মাসাকনি ও নাঈম স্লিটি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়